আজ সজলের ‘চমক’ দিবস

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৬ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩২
‘হার্ড টু ডু’ নাটকের দৃশ্যে সজল

বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেতা তিনি। পুরো নাম আব্দুন নূর সজল। তবে শুধু সজল বললেই শোবিজ জগতের সকলেই তাকে চেনেন। গত এক যুগ ধরে এই সংক্ষিপ্ত নামেই তিনি অভিনয় জগতে সুপরিচিত। আজ এই অভিনেতার ৩৫তম জন্মদিন। ১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি তিনি ঢাকার মিরপুরে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শুভ জন্মদিন সজল।

অভিনয়ই সজলের ধ্যান-জ্ঞান হলেও জন্মদিনে তিনি সাধারণত কোনো শুটিং রাখেন না। বিশেষ এ দিনটিতে বিশেষ কোনো আয়োজন না করলেও, বরাবরই পরিবারের লোকজন তাকে সারপ্রাইজ দিয়ে থাকেন। জন্মদিন উপলক্ষে রাত ১২টা ১ মিনিট থেকেই অভিনেতার মুঠোফোনে আত্মীয়-স্বজনরা পাটান শুভেচ্ছা বার্তা। এছাড়া বন্ধু-বান্ধব, সহকর্মী এবং ভক্তদের শুভেচ্ছা তো রয়েছেই।

জন্মদিনটাকে ‘চমক’ দিবস হিসেবে মনে করেন ছোট পর্দার অভিনেতা সজল। কেননা, প্রতিটা জন্মদিনেই তাকে নানা ভাবে চমকিত হতে হয়। উদাহরণস্বরূপ সজলের গত বছরের জন্মদিনের একটি ঘটনাই ভক্তদের জন্য শেয়ার করা যেতে পারে।

গতবারের জন্মদিনে সজলের মা নির্মাতা নুজহাত আলভী তাকে বললেন, ধানমন্ডির রাপা প্লাজার আরাজ রেস্তোরাঁয় একটি নাটকের কাজ আছে। সে যেন সন্ধ্যার পর এসে একটা দৃশ্য করে যায়। মায়ের কথা তো আর ফেলা যায় না। নির্ধারিত সময়ে সজল ওই রেস্তোরাঁয় গিয়ে উপস্থিত। কিন্তু সেখানে তার আগেই বসে গেছে তারকাদের মিলন মেলা।  উপলক্ষ্য আর কিছু নয়, সজলের জন্মদিন।

সেদিন ধানমন্ডির ওই রেস্তোরাঁয় উপস্থিত ছিলেন, অভিনয়শিল্পী আফজাল হোসেন, শহীদুল আলম সাচ্চু, মনিরা মিঠু, তারিন, নিরব, সোয়েব, মৌসুমী নাগ, নাঈম, নাদিয়া, মিম, ভাবনা, তানহা গীতিকবি জুলফিকার রাসেল, সংগীতশিল্পী কোনাল, নির্মাতা অনিমেষ আইচ, উপস্থাপিকা ফারহানা নিশো, অনন্য রুমা, ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা ও নৃত্যশিল্পী সোহাগসহ অনেকে। এবারও তেমন কোনো ‘চমক’ মিলবে। সেটা জানার অপেক্ষায়ই সজল ভক্তরা।

২০০৬ সালে একটি প্যাকেজ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় যাত্রা শুরু করেন সজল। এরপর থেকেই ধারাবাহিক ভাবে টিভি নাটকে কাজ করে যাচ্ছেন। ক্যারিয়ারে তিনি ৪০টিরও বেশি নাটকে অভিনয় করেছেন। কাজ করেছেন মীম, সুমাইয়া শিমু, শখ, মেহজাবিন, সারিকা, জাকিয়া বারী মম, তিশা, বিন্দু ও অপি করিমের মতো তারকাদের সঙ্গে। ২০১৪ সালে রানআউট’ নামের একটি ছবিতেও অভিনয় করেছেন তিনি।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত