প্রধানমন্ত্রীর রাজশাহী সফর

যমুনায় রেলসেতু, শিল্পে গ্যাস চান ব্যবসায়ীরা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৬

আগামী বৃহস্পতিবার রাজশাহী সফরে আসার সম্মতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। প্রধানমন্ত্রীর এই সফরে ব্যবসায়ীরা তার কাছে যমুনা নদীতে রেলসেতু ও শিল্প প্রতিষ্ঠানের জন্য রাজশাহীতে গ্যাস দাবি করার সিদ্ধান্ত নিয়েছেন।

এক বিবৃতিতে ব্যবসায়ী নেতারা এ কথা জানিয়েছেন। ব্যবসায়ী নেতারা বলেন, প্রাকৃতিক সম্পদ গ্যাসের ওপর সারাদেশের মানুষের মতো রাজশাহীবাসীরও সমান অধিকার রয়েছে। রাজশাহীতে চার হাজার শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে গ্যাস সংযোগের অনুমতি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে তারা দাবি জানাবেন।

তারা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের পরিকল্পনা অনুযায়ী যমুনা রেলসেতুর টেন্ডার প্রক্রিয়া ২০১৮ সালের শুরুর দিকে শেষ হওয়ার কথা। শিল্প কলকারখানা স্থাপনে ও ব্যবসা বাণিজ্য উন্নয়নে রেলে পণ্য পরিবহন বড় ভূমিকা পালন করে থাকে। তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে সকল প্রক্রিয়া শেষ করে যমুনা রেলসেতু বাস্তবায়ন করার দাবি করবো।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উন্নয়নের স্বার্থে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে এরই মধ্যে ৯টি দাবি নিয়ে একটি দাবিনামা প্রস্তুত করা হয়েছে। সেটির সঙ্গে একমত পোষণ করে ব্যবসায়ীরা বলেছেন, এই দাবিগুলো বাস্তবায়ন হলে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও শিল্প কারখানা স্থাপনের মাধ্যমে রাজশাহীতে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বিবৃতিতে ব্যবসায়ীরা বলেন, রাজশাহীতে প্রচুর শিল্প উদ্যোক্তা রয়েছে এবং প্রচুর বৈদেশিক বিনিয়োগের সম্ভাবনাও রয়েছে। শিল্প ক্ষেত্রে গ্যাস সংযোগ ও রেলসেতু স্থাপনে এই সম্ভাবনা বাস্তবে রূপ নিবে এবং প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে তা ব্যাপক ভূমিকা রাখবে বলেও ব্যবসায়ী নেতারা মনে করেন।

বিবৃতিতে সই করেছেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের আহ্বায়ক মো. শামসুদ্দিন, সদস্য সচিব সেকেন্দার আলী, উপদেষ্টা ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, ব্যবসায়ী সমন্বয় পরিষদের উপদেষ্টা মুস্তাফিজুর রহমান খান আলম প্রমুখ।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত