সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৩ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৮

দুই দফায় থানায় অভিযোগ গেছে ইন্টারনেটের নতুন সেনসেশন প্রিয়া প্রকাশ ভেরিয়ারের বিরুদ্ধে। একটি অভিযোগ দায়ের করা হয় হায়দ্রাবাদে, আরেকটি মুম্বাইয়ে। সেই অভিযোগের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দারস্থ হলেন ভারতের দক্ষিণী অভিনেত্রী প্রিয়া। অষ্টাদশী এই অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ, তিনি ‘ওরু আদার লাভ’ ছবির ‘মাণিক্য মালারায়া পুভি’ গানটির মাধ্যমে মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত দিয়েছেন।

মাত্র ১০ দিনের মধ্যে তার এক চাহনি ঘায়েল করেছেন লাখ লাখ তরুণের হৃদয়। ভাষা সেখানে কোনো অন্তরায় হয়ে দাঁড়ায়নি। ইতিমধ্যে সেই গানের ভিউয়ার তিন কোটি ৪০ লাখ ছাড়িয়েছে। অন্যদিকে, রাতারাতি সেনসেশন হওয়া প্রিয়ার বিরুদ্ধেও দায়ের হতে থাকে একে একে অভিযোগ।

সেই অভিযোগের বিরুদ্ধেই এবার ভারতের শীর্ষ আদালতে আবেদন করলেন অভিনেত্রী প্রিয়া, ছবির পরিচালক ওমর আব্দুল ওয়াহাব ও প্রযোজক জোসেফ ভালাকুজি ইয়াপেন। তাদের হয়ে মামলা লড়ছেন আইনজীবী হরিশ বিরান। তারা একজন শিল্পীর ভাব প্রকাশের মৌলিক অধিকার দাবি করেছেন এবং তাদের বিরুদ্ধে হওয়া সব এফআইআর খারিজ করে দেয়ার আবেদন করেছেন।

আবেদনকারীরা জানিয়েছেন, ‘মাণিক্য মালারায়া পুভি’ গানটি মূলত কেরালার মালাবার অঞ্চলের একটি মুসলিম লোকগান। ১৯৭৮ সালে গানটি লিখেছিলেন পিএমএ জব্বার। এতে মহানবী হযরত মোহাম্মদ(স.) ও তাঁর স্ত্রী বিবি খাদিজার ভালোবাসার জয়গান গাওয়া হয়েছে।

তারা প্রশ্ন রাখেন, ৪০ বছর ধরে যে গানটির অস্তিত্ব রয়েছে, কেরালার ইসলাম ধর্মাবলম্বী মুসলিমরা যেখানে এই গানটি গেয়ে থাকেন, সেখানে হঠাৎ করে আজ কীভাবে গানটি ইসলাম ধর্মের বিরুদ্ধে চলে গেল?

ছবির পরিচালক ও প্রযোজক বলেন, ‘ওরু আদার লাভ’ ছবির কাজ এখনও শেষ হয়নি। ছবি করতে এখন পর্যন্ত তাদের দেড় কোটি টাকা খরচ হয়ে গেছে। এরই মধ্যে এই ধরণের ভিত্তিহীন অভিযোগ শুধুমাত্র কাজে ব্যাঘাতই সৃষ্টি করছে।’

প্রিয়ার বিরুদ্ধে প্রথমে মামলা হয় হায়দ্রাবাদে। ‘মাণিক্য মালারায়া পুভি’ গানটি মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত করেছে অভিযোগ করে তার বিরুদ্ধে মামলা করেন হায়দ্রাবাদের মুসলিম যুবক মুকিদ ও তার বন্ধুরা। এরপর দ্বিতীয় অভিযোগটি দায়ের হয় গত ১৬ ফেব্রুয়ারি, শুক্রবার মুম্বাইয়ের জিসনি থানায়। মুম্বাইয়ের একদল মুসলিম যুবক এই অভিযোগটি দায়ের করেন।

যার বিরুদ্ধে অভিযোগ সেই প্রিয়া প্রকাশ ভেরিয়ারকে কদিন আগেও কেউ চিনতেন না। কিন্তু এখন তিনি ইন্টারনেট সেনশেসন। সোশ্যাল মিডিয়ার নয়া ক্রাশ। একটি ভিডিও দিয়েই রাতারাতি খ্যাতির চূড়ায়। সারা দেশের যুবকরা তাকে প্রায় হৃদয়ের মণিকোঠায় তুলে রেখেছেন। কিন্তু একটি গানের ভিডিওকে কেন্দ্র করে দুই দফার অভিযোগ রাতারাতি স্টার বানানোর পাশাপাশি খানিকটা বিতর্কিতও করে দিলো অষ্টাদশী প্রিয়াকে।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত