বইমেলায় পর্নো তারকার নামে স্টল!

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৬ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৭

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বইমেলায় দুই পর্নো তারকার নামে একটি স্টলে ব্যানার টাঙানো হয়েছে। এ ঘটনায় তিন যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে আটক তিন যুবক হলেন- স্টলের স্বত্বাধিকারী শান্ত, রোকন ও মাহফিজ।

জানা যায়, মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী বইমেলার আয়োজন করেছে কালিহাতী উপজেলা সাধারণ পাঠাগার কমিটি। সহযোগিতায় রয়েছে উপজেলা পরিষদ ও প্রশাসন। গত সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বইমেলার উদযাপন কমিটির আহ্বায়ক মোছা. শাহীনা আক্তারের সভাপতিত্বে মেলার উদ্বোধন করা হয়।

মেলার ৩৯ নম্বর স্টলে ‘জনি সিন্স মিয়া খলিফা’ নামে একটি ব্যানার টাঙানো হয়। অনলাইনে দেখা গেছে জনি সিন্স ও মিয়া খলিফা দুজন পর্নো তারকার নাম। স্টলের নামকরণের ব্যানারটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এতে ব্যাপক সমালোচনা ও নিন্দার সৃষ্টি হয়েছে সচেতন মহলে। কীভাবে একজন পর্নো তারকার নামে স্টলে ব্যানার টাঙানো হয়েছে এ নিয়ে জনমনে দেখা দেয় নানা প্রশ্ন।

ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব ঢাকাটাইমসকে বলেন, ‘একুশ আমাদের চেতনা। একুশের ভাষা আন্দোলনের পথ ধরেই আমরা স্বাধীনতা পেয়েছি। সেই একুশের বইমেলার স্টলে একজন পর্নো তারকার নামে ব্যানার টাঙানো অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এটা মোটেও মেনে নেয়া যায় না।’

সুশীল সমাজের অনেকেই জানান, এর দায় মেলার উদযাপন কমিটি এড়াতে পারে না।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও একুশে বইমেলার উদযাপন কমিটির আহ্বায়ক মোছা. শাহীনা আক্তার ঢাকাটাইমসকে বলেন, ‘স্টলটি বরাদ্দ দেয়া হয় রোকনের নামে। তিনি স্টল বরাদ্দ নিয়ে পর্নো তারকার নামে ব্যানার টানিয়েছেন। স্টল বরাদ্দ উপ-কমিটিকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ঘটনায় স্টলের তিন মালিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, উপজেলা প্রশাসন তিন ব্যক্তিকে আটক করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। তবে এ ব্যাপারে এখনো থানায় মামলা হয়নি।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/আরকে/ইএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত