দুটি সিসি ক্যামেরাযুক্ত গাড়ি পেল ডিএমপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২১

রাজধানীর নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে এবার সড়কে সিসি ক্যামেরাযুক্ত প্রাইভেট কারে (সার্ভিলেন্স কার) টহল দেবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। প্রাথমিকভাবে বারিধারা ও কূটনৈতিক এলাকায় পেট্রোলিং করবেন তারা। পরবর্তী সময়ে অন্যান্য এলাকায়ও এ ধরনের গাড়িতে চড়ে তাদের টহল দিতে দেখা যাবে।

পুলিশের মোবিলিটি ও সক্ষমতা বৃদ্ধিতে ডিএমপির গুলশান বিভাগকে মঙ্গলবার দুপুরে দুইটি অত্যাধুনিক নতুন প্রাইভেট কার দিয়েছে সাউথইস্ট ব্যাংক। ডিএমপির সদর দপ্তরে পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার কাছে গাড়ি দুটি হস্তান্তর করেন ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ গোফরান।

এই সার্ভিলেন্স কারে (নজরদারি গাড়ি) অত্যাধুনিক সিসি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে। এর মাধ্যমে সার্বক্ষণিক ৩৬০ ডিগ্রিতে চারপাশ পর্যবেক্ষণ করা যাবে। ভবিষ্যতে সেন্ট্রাল কমান্ড সেন্টার থেকে গাড়ির সিসি ক্যামেরা চালানো হবে।

গাড়ি দুটি পেয়ে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানিয়েছেন পুলিশের কমিশনার। তিনি বলেছেন, পুলিশের মোবিলিটি ও সক্ষমতা বৃদ্ধিতে এসব গাড়ি সহায়ক হয়েছে। পুলিশের সক্ষমতা বৃদ্ধি না পেলে অপরাধ প্রবণতা বেড়ে যাবে। দেশে আইনি শাসন প্রতিষ্ঠা ও নাগরিকদের মনের সব সংশয় আর ভয়ভীতি দূর করাই আমাদের লক্ষ্য।’

সাউথইস্ট ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বলেন. ‘সাউথইস্ট ব্যাংক পরিবার সবসময় মানুষের কল্যাণে কাজ করে। এবার আমাদের ব্যাংকের সিএসআর কর্মসূচির আওতায় ডিএমপিকে দুইটি গাড়ি উপহার দিতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতেও আমাদের এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।’

এ সময় আরও ছিলেন ডিএমপি ও সাউথইস্ট ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত