কী করবেন মাশরাফি?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১১

সব চোখ তাঁর দিকে। কী করবেন মাশরাফি?

দেশের মাটিতে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে মাশরাফিকে দলে ফিরতে অনুরোধ করেছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।কিন্তু তাতে রাজি হননি তিনি। তথন পাপনকে মাশরাফি জানিয়ে দেন, টি-টোয়েন্টিতে নয়, তিনি বরং টেস্টে ফিরতে রাজি।

সব ফরম্যাটেই দলের খারাপ অবস্থা।তবে টি-টোয়েন্টিতে অবস্থা তুলনামুলক বেশি করুণ। যে কারণে মাশরাফিকে আরেকবার ফিরতে অনুরোধ করবেন বলে জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ৬ মার্চ শ্রীলঙ্কায় শুরু হতে যাওয়া ত্রিদেশীয় টুর্নামেন্টে নড়াইল এক্সপ্রেসকে পেতে চায় বিসিবি।

বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছেন, তিনি ভালোভাবে অনুরোধ করলে মাশরাফি কথা না রেখে পারবে না। হ্যাঁ, মাশরাফিকে এবার জোরালো অনুরোধই করতে যাচ্ছেন পাপন। একবার না করে দিয়েছেন, এবার কী করবেন ম্যাশ? নাজমুল হাসান পাপনের অনুরোধ কী রাখবেন, নাকি আবারও না করে দিবেন ?

যতদূর জানা গেছে, টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না। হাথুরুর কথা শুনে বিসিবিও যে মাশরাফির উপর আবিচার করেছিল সেই ব্যাপারটাও ভুলেননি মাশরাফি। সেই ক্ষত এখনও শুকায়নি মাশরাফির। ক্রিকেট সংশ্লিষ্টরা মনে করেন, বিসিবির অনুরোধ এবারও হয়তো প্রত্যাখ্যান চলেছেন তিনি।

টি-টোয়েন্টিতে নয়, মাশরাফির ইচ্ছা টেস্টে ফেরা। গত বছর ঘরোয়া লঙ্গার ভার্সন ক্রিকেটে অংশ নিয়েছেন হয়তো এ লক্ষ্যকে সামনে রেখেই। সেখানে বল হাতে বেশ উজ্জ্বল ছিল ম্যাশ। ক’দিন আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল শেষে দলের প্রয়োজনে টেস্টে ফেরারও ইচ্ছা প্রকাশ করেন। কিন্তু বিসিবি থেকে কোনো সাড়া পাননি তিনি।

গত তিন বছরের মধ্যে সবচেয়ে কঠিন অবস্থায় বাংলাদেশ ক্রিকেট দল। যে দল ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছে অনায়াসে,তাদের এখন হারতে হচ্ছে শ্রীলঙ্কার মতো নড়বড়ে দলের কাছে, দেশের মাটিতে।

শেষ দুটি ওয়ানডে, ঢাকা টেস্ট ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের সামনে খড়কুটোর মতো উড়ে যায় স্বাগতিক বাংলাদেশ। দেশের মাটিতে এমন পারফরম্যান্সে হতাশ গোটা দেশ। বিচলিত ক্রিকেট বোর্ড। গত দুটি টি-টোয়েন্টিতে ১০ জন খেলোয়াড় পরিবর্তন করা হয়েছে। অভিষেক হয়েছে ৫ জনের। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

৬ মার্চ শ্রীলঙ্কায় শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। তার প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ২২ ফেব্রুয়ারি। আগামী কাল দল ঘোষণা হবে বলে জানা গেছে। সেই দলে কী মাশরাফি থাকবেন? ৫২টি-টোয়েন্টি ম্যাচে ৪২ উইকেট নেওয়া মাশরাফি কী ফিরবেন? সব চোখ মাশরাফির দিকে।

 (ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত