মেসির গোলে বার্সার গুরুত্বপূর্ণ পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪০ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৩২

চেলসির বিপক্ষে অবশেষে গোল করলেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকার গোলে চেলসির মাঠে গুরুত্বপূর্ণ পয়েন্ট  নিয়ে ড্র করলো বার্সেলোনা। এই নিয়ে টানা আট বার জয়হীন রইলো কাতালান ক্লাবটি।

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লিগে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। প্রধমার্ধে দুই দলই কোন গোলের দেখা পায়নি।

ম্যাচের শুরুতেই বল জালে পাঠানোর প্রথম সুযোগ পায় বার্সেলোনা। মেসির বাড়ানো বলে ১৫তম মিনিটে ডি-বক্সে ফাঁকা পেয়েও লক্ষ্যবেধ করতে ব্যর্থ হন পাওলিনিয়ো। তার ঠিক আট মিনিট পরে সুযোগ আসে মেসির সামনে। কিন্তু তিনিও সুযোগ কাজে লাগাতে দেরি করে ফেলেন।

ম্যাচের ৪১তম মিনিটে প্রতিপক্ষের ফরোয়ার্ড উইলিয়ান ফাঁকায় বল পেয়ে জোরালো শট করেন। তবে, সেটা গোল পোস্টে যাওয়ার আগেই বাধা পেলে বেচেঁ যায় বার্সেলোনা। প্রতিপক্ষের সামনে আরো কয়েকটি সুযোগ তৈরি হলেও তারা ঠিক ভাবে কাজে লাগাতে পারেনি।

প্রথমার্ধের ব্যর্থ উইলিয়ান দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে উঠেন। ৬২তম মিনিটে পুরো বার্সা শিবিরকে স্তব্দ করে ডি-বক্সের বাইরে থেকে নিচু করে বাঁকানো শটে বল জালে পাঠান এই ফরোয়ার্ড।

পরবর্তীতে ৭৫তম মিনিটে বার্সেলোনাকে রক্ষা করলো দলের সেরা তারকা লিওনেল মেসি। নিজের গোলের খরা কাটান পাশাপাশি দলকেও রক্ষা করেন। ডি-বক্সের বাঁ-দিক থেকে ফাঁকায় পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান মেসি। চেলসির বিপক্ষে এই প্রথম বারের মত গোলের দেখা পেলেন পাঁচবারের বর্ষসেরা ফরোয়ার্ড মেসি।

ফিরতি লেগে মার্চের ১৪ তারিখে ক্যাম্প নউতে আবার মুখোমুখি হবে দুইদল।

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত