ফোরজি পৌঁছে গেল খুলনায়

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৫৭

প্রথম অপারেটর হিসেবে খুলনায় আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করেছে বাংলালিংক। এর ফলে দেশের প্রথম ফোর জি নেটওয়ার্কের আওতায় প্রবেশ করা অঞ্চলগুলির অন্তর্ভুক্ত হলো খুলনা। 

গতকাল খুলনা সিটি ইন-এ অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বাংলালিংকের চিফ সেলস অফিসার রিতেশ কুমার সিং এই ঘোষণা দেন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি এবং বাংলালিংকের বি টু বি সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশনের আঞ্চলিক পরিচালক এফ এম শাহরিয়ার ওমর প্রিন্স। 

ফোরজি নেটওয়ার্ক দ্রুতগতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে এই অঞ্চলের গ্রাহকদের জন্য উচ্চ মানের বাফার-ফ্রি ভিডিও স্ট্রিমিং, ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেইম, সোশাল নেটওয়ার্কিংসহ সব ধরনের ইন্টারনেট সেবার সুবিধা নিশ্চিত করবে। আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে ফোরজি স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও অর্থনৈতিক সেবার মান বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভ’মিকা রাখবে।

বাংলালিংকের চিফ সেলস অফিসার রিতেশ কুমার সিং বলেন, ‘আমরা খুলনায় ফোরজি চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। ফোরজি চালুর মাধ্যমে এ অঞ্চলের সামগ্রিক উন্নয়নে আরও একবার অবদান রাখতে পেরে গর্বিত বাংলালিংক।’

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি বলেন, ‘আমি আন্তরিকভাবে বাংলালিংক-কে ধন্যবাদ জানাই খুলনায় ফোরজি সেবা চালু করার জন্য।’

দেশে ফোর জি সেবা চালুর জন্য সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ গ্রহণ করেছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের কারণে বর্তমানে বাংলালিংক গ্রাহক প্রতি সর্বোচ্চ পরিমাণ তরঙ্গ প্রদানে সক্ষম ফোরজি সেবাদানকারী প্রতিষ্ঠান। এর ফলে বাংলালিংকের গ্রাহকরা এখন থেকে আরও উন্নতমানের সেবা ও নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন। 

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত