শহীদ মিনারে ফুলের তোড়ায় ‘ইংরেজি’র বাহাদুরি!

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১২

বাংলা ভাষার জন্য প্রাণ বলি দেওয়া যে দিনটি আজ বিশ্বব্যাপী মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে, সে দিনটিতে শহীদ মিনারে একটি বিদ্যালয়ের পক্ষ থেকে ইংরেজি অক্ষরে ফুলের তোড়া দেয়া হয়েছে। ইংরেজির এই বাহাদুরি দেখিয়েছে টাঙ্গাইলের মির্জাপুর পৌর সদরের সেলেস্টি ইন্টারন্যাশলাল স্কুল কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার সকালে শহীদ মিনারে দেওয়া তাদের ফুলের তোড়ায় ইংরেজি অক্ষরে লেখা দেখে স্থানীয় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার নেয়ার দাবি জানান তারা।

মির্জাপুর সদরের বাইমহাটি পালপাড়ায় ইংরেজি মাধ্যমের এই বিদ্যালয়ে ৪০ জনের মতো শিক্ষার্থী পড়াশোনা করে।

এ ব্যাপারে সেলেস্টি ইন্টারন্যাশলাল স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষিকা ইসমত আরা সুপ্তির কাছে জানতে চাইলে তিনি প্রথমে ভুল স্বীকার করতে চাননি। পরে তিনি ঢাকাটাইমসকে বলেন, ইংরেজি লেখা ফুলেল তোড়া শহীদ মিনারে দেয়া আসলে ঠিক হয়নি।

শহীদ মিনারে ইংরেজি অক্ষরে ফুলের তোড়া দেয়ার ঘটনায় মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন ঢাকাটাইমসকে জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক জানান, উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের সঙ্গে কথা বলে তারা আইনি ব্যবস্থা নেবেন।

(ঢাকাটাইমস/প্রতিনিধি/ডিএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত