ভাষাশহীদ জব্বারের বাড়িতে মানুষের ঢল

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৩

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে মানুষের ঢল নামে গফরগাঁওয়ের জব্বারনগর তথা পাঁচুয়াতে ভাষাশহীদ আব্দুল জব্বারের বাড়িতে। সেখানে স্থাপিত উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের বেদি শিশু-বৃদ্ধসহ সব শ্রেণি-পেশার মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায়।

সবুজে ঘেরা এই গ্রামে প্রতি বছর ২১ আসে শোক আর গর্বের আমেজে। এবারও তার ভিন্নতা ছিল না। একুশের প্রথম প্রহর অর্থাৎ রাত ১২টার আগেই মেঠোপথ আর ধানক্ষেতের সরু আইল দিয়ে বাঁধভাঙা জোয়ারের মতো আসতে থাকে কচিমুখ শিশু, বৃদ্ধ, কৃষক, দিনমজুর মানুষ।

রাত ১২টা ১ মিনিটে প্রথমে স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে শহীদবেদিতে অর্পণ করা হয় পুষ্পস্তবক। পরে উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান, গফরগাঁও থানার ওসি আব্দুল আহাদ খান, গফরগাঁও প্রেসক্লাব, উপজেলা আ.লীগ, সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং উপজেলার প্রত্যন্ত এলাকার স্কুল, কলেজের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয় ভাষাশহীদদের প্রতি।

এ ছাড়া বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে জব্বারনগরে ভাষাশহীদ আব্দুল জব্বার স্মৃতি জাদুঘর ও গ্রন্থাগার কমপ্লেক্স মাঠে আলোচনা সভা, সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেল। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের শিল্পীরা সংগীত পরিবেশন করে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত