কোর্টের রায়ে স্বস্তিতে প্রিয়া

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৬ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৫

ভারতের ‍সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তির নি:শ্বাস ফেললেন দক্ষিণী অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভেরিয়ার। নয়া ইন্টারনেট সেনসেশনের বিরুদ্ধে যাবতীয় ফৌজদারি প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিয়েছে সেদেশের শীর্ষ আদালত। শুধু তাই নয়, আগামী দিনেও কোনো রাজ্যে প্রিয়ার বিরুদ্ধে মুসলিম ভাবাবেগে আঘাত দিয়েছেন অভিযোগ এনে এফআইআর দায়ের করতে পারবে না বলে সাফ জানিয়ে দিয়েছে কোর্ট।

অষ্টাদশী প্রিয়ার বিরুদ্ধে অভিযোগ ছিল, ‘ওরু আদার লাভ’ছবির ‘মাণিক্য মালারায়া পুভি’গানটির মাধ্যমে তিনি মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত দিয়েছেন। সেই অভিযোগে প্রথমে হায়দ্রাবাদে এবং পরে মুম্বাইয়ে প্রিয়ার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়।

পরে এর বিরুদ্ধে মঙ্গলবার ভারতের শীর্ষ আদালতের দারস্থ হন অভিনেত্রী প্রিয়া, ছবির পরিচালক ওমর আব্দুল ওয়াহাব ও প্রযোজক জোসেফ ভালাকুজি ইয়াপেন। তারা একজন শিল্পীর ভাব প্রকাশের মৌলিক অধিকার দাবি করেন এবং তাদের বিরুদ্ধে হওয়া সব এফআইআর খারিজ করে দেয়ার আবেদন করেন।

সুপ্রিম কোর্ট জরুরি ভিত্তিতে এই পিটিশনের শুনানিতে রাজি হয়। বুধবার রায়ে আদালত জানিয়ে দেয়, ‘অভিনেত্রী প্রিয়া এবং ‘ওরু আদার লাভ’ ছবির পরিচালক ও প্রযোজকদের বিরুদ্ধে যাবতীয় আইনি পদক্ষেপে স্থগিতাদেশ দেয়া হচ্ছে।’

প্রিয়ার বিরুদ্ধে প্রথমে মামলা হয় হায়দ্রাবাদে। ‘মাণিক্য মালারায়া পুভি’গানটি মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত করেছে অভিযোগ করে তার বিরুদ্ধে মামলা করেন হায়দ্রাবাদের মুসলিম যুবক মুকিদ ও তার বন্ধুরা। এরপর দ্বিতীয় অভিযোগটি দায়ের হয় গত ১৬ ফেব্রুয়ারি মুম্বাইয়ের জিসনি থানায়। এই অভিযোগটি করেন মুম্বাইয়ের একদল মুসলিম যুবক। তবে শেষমেষ জয় হলই প্রিয়ারই।

ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত