সুরকার আলী আকবর রুপু আর নেই

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০১ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪০

দেশবরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু আর নেই। গত কয়েকদিন ধরেই তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিবিড় পরিচর্যা বিভাগে (আইসিইউ) ভর্তি ছিলেন। বৃহস্পতিবার বেলা ১২.৪০ মিনিটে সেখানেই তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। আলী আকবর রুপুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গীতিকার-সাংবাদিক কবীর বকুল।

আলী আকবর রুপুর স্ত্রী নারগিস আকবর গণমাধ্যমকে জানান, ‘বাদ আছর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা হবে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার কর্মস্থল টিভি চ্যানেল বাংলাভিশনের কার্যালয়ে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে রুপুর আবাসস্থল বড় মগবাজারের ডাক্তারের গলিতে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।’ তিনি তার স্বামীর জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন দেশের নামকরা এ সুরকার ও সঙ্গীত পরিচালক। গত সাত মাস ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছিল। গত ১২ ফেব্রুয়ারি ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হন রুপু। সেদিন অচেতন অবস্থায় তাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

নাটক, সিনেমা ও বড় বড় শিল্পীদের একক অ্যালবামের জন্য প্রচুর গান লিখেছেন ও সুর করেছেন আলী আকবর রুপু। তার প্রায় সবগুলো গানই জনপ্রিয়। তবে তিনি সবচেয়ে বেশি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির জন্য। হানিফ সংকেতের উপস্থাপনায় বিনোদনধর্মী এ অনুষ্ঠানটির জন্য তিনি নিয়মিত গান লিখতেন ও সুর করতেন।

ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/বিইউ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত