জাবিতে রাজা-রানি নির্বাচন কাল

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৪৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪০তম আবর্তনের শিক্ষা সমাপনী উৎসব (র‌্যাগ) উদযাপন উপলক্ষে শুক্রবার রাজা-রানি নির্বাচন অনুষ্ঠিত হবে। ৪০তম আবর্তনের শিক্ষার্থীদের ভোটগ্রহণ শেষে একজন রাজা ও একজন রানিকে চূড়ান্ত বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়েল জাকসু ভবনে রাজা-রানি নির্বাচন কমিশন-২০১৮ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

নির্বাচন কমিশন জানায়, এবারের রাজা-রানী নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে তিনজন রাজা এবং দুইজন রানি পদে লড়ছেন।

রাজা পদে প্রতিদ্বন্দ্বিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের মাহবুবুল আলম রিনাদ ও লোক প্রশাসন বিভাগের মো. ইমরান হোসাইন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আবু কাওছার।

রানি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কাজী সায়মা বানু এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের যারীন তাসনিম।

র‌্যাগ-৪০ প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এলতেফাত হোসাইন বলেন, সুনির্দিষ্ট বিধিমালা ও আচরণবিধির ভিত্তিতে এ নির্বাচনে বিশ্ববিদ্যালয়ে ২০১০-১১ সেশনে ভর্তিকৃত স্নাতক সম্পন্ন করা সকল শিক্ষার্থী ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ভোটগ্রহণ শেষে গণনার পর রাতেই ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচনী তফসিল অনুযায়ী, একজন রাজা ও একজন রানি সংশ্লিষ্ট ব্যাচের শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর