র‌্যাঙ্কিং নিয়ে আইসিসির ভুল!

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১৩ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪২

সদ্য শেষ হওয়া ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জেতে অস্ট্রেলিয়া। ট্রফি জয়ের এই আনন্দকে আরও বাড়িয়ে দেয় আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জানায়, ক্রিকেটের এই ফর‌ম্যাটে র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠেছে অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের শীর্ষে উঠায় আনন্দে ভাসতে থাকে টিম অস্ট্রেলিয়া। কিন্তু তাদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরে আইসিসির আরেক বার্তায় জানানো হয় র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছে পাকিস্তানই। অস্ট্রেলিয়ার অবস্থান দ্বিতীয়। আগে যে র‌্যাঙ্কিং দেখানো হয়েছিল তাতে ভুল হয়েছিল।

র‌্যাঙ্কিংয়ে ভুল ছিল জানিয়ে নতুন র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানকে আবার শীর্ষস্থানে দেখায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। আইসিসির সংশোধিত র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান পয়েন্ট দেখানো হয়েছে ১২৫.৮৪। আর অস্ট্রেলিয়ার পয়েন্ট দেখানো হয়েছে ১২৫.৬৫। দশমিক ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পাকিস্তান। ১২২ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভারত।

অন্যদিকে ১২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শুরু করা নিউজিল্যান্ড সাত পয়েন্ট হারিয়ে চতুর্থ স্থানে রয়েছে। ৭২ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান দশ নম্বরে।

সর্বশেষ প্রকাশিত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং-

১। পাকিস্তান:  ১২৬ রেটিং

২। অস্ট্রেলিয়া: ১২৬ রেটিং

৩। ভারত: ১২২ রেটিং

৪। নিউজিল্যান্ড: ১১৬ রেটিং

৫। উইন্ডিজ: ১১৫ রেটিং

৬। ইংল্যান্ড: ১১৪ রেটিং

৭। দক্ষিণ আফ্রিকা: ১১৩ রেটিং

৮। শ্রীলঙ্কা: ৯১ রেটিং

৯। আফগানিস্তান: ৮৮ রেটিং

১০। বাংলাদেশ: ৭২ রেটিং

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারী/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত