মোস্তাফিজের উজ্জ্বল দিনে ব্যর্থ লাহোর

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৬ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৫৫

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় ম্যাচে লাহোরের জার্সিতে অভিষেক হয় মোস্তাফিজুর রহমানের। শুরুর দিনেই বল হাতে উজ্জ্বল ছিলেন মোস্তাফিজ। তবে, ব্যাটিং ধ্বসের কারণে মুলতান সুলতানসের কাছে ৪৩ রানের বড় ব্যবধানে হারে লাহোর কালান্দার্স। এই দিন ৪ রানের মধ্যেই শেষ ৭ উইকেট হারায় লাহোর। বল হাতে পিএসএলে প্রথম হ্যাটট্রিক করেন মুলতানের জুনায়েদ খান।

প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে কুমার সাঙ্গাকারার মুলতান সুলতানস। সাঙ্গাকারার টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি (৬৩)  সাথে শোয়েব মালিকের ঝড়ো ৪৮ ও আহমেদ শেহজাদের ৩৮ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৮০ টার্গেট দাড় করায় মুলতান। লাহোরের বোলাররা তুলোধুনো হলেও বল হাতে দুর্দান্ত ছিলেন মোস্তাফিজ। ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রান দিয়ে দুটি উইকেট নেন বাংলাদেশের এই বোলিং বিস্ময়।

জবাবে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় লাহোর। ইনিংসের ১৫তম ওভার পর্যন্ত ম্যাচে টিকে থাকলেও ফখর জামানের বিদায়ের সাথে সাথে ম্যাচ থেকে ছিটকে যায় লাহোর। বল হাতে দুর্দান্ত ছিলেন ইমরান তাহির এবং জুনায়েদ খান। পেশার জুনায়েদ ইনিংসের ১৭তম ওভারে নিজের তিন নম্বর ওভার করতে এসে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ইয়াসির শাহ, ক্যামেরন ডেলপোর্ট ও রাজা হাসানকে আউট করে তুলে তুলে নেন পিএসএল ইতিহাসের দ্বিতীয় হ্যাটট্রিক।

এ জয়ের ফলে টানা দুই ম্যাচে জিতে পয়েন্ট তালিকার সবার উপরে অবস্থান করছে মুলতান সুলতানস।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত