সরাইলে ছাত্রলীগের সমাবেশ নিয়ে ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িযা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২৫

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ছাত্রলীগের দুই পক্ষের সমাবেশ নিয়ে উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত এটি বহাল থাকবে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘ পাঁচ বছর পর গত ৩১ জানুয়ারি জেলা ছাত্রলীগ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের জসিম খানকে আহ্বায়ক, ১৪ জনকে যুগ্ম আহ্বায়ক ও ৩৪ জনকে সদস্য করে ৪৯ জনের উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

শুরু থেকেই এর বিরোধিতা করে আসছে সানাউল্লাহ গিয়াস উদ্দিনের নেতৃত্বাধীন অপর একটি পক্ষ। এই পক্ষের বাধার কারণে জেলা কমিটি ঘোষিত পক্ষটি এত দিন মাঠে নামতে পারছিল না। এমনকি ২১ ফেব্রুয়ারিতে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারেও যেতে পারেনি।

তারা ২২ ফেব্রুয়ারি উপজেলা সদরে সভা করে শনিবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পরিচিতি সভার ঘোষণা দেয়। পরদিন একই স্থানে সমাবেশের ডাক দেয় প্রতিপক্ষ। এ নিয়ে শুক্রবার বিকাল থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলতে থাকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত  বলেন, সংঘাত এড়াতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, একই স্থানে ছাত্রলীগের দুই পক্ষ সমাবেশ ডাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত