‘আলাল ভাই সরি’

মোস্তফা ফিরোজ
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৬

নয়াপল্টনে বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে যায়। পরে সেখান থেকে আটক করে নিয়ে যাওয়া হয় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অনেককে।

আলালকে আটকের একটি ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন সিনিয়র সাংবাদিক মোস্তফা ফিরোজ।

নিচে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘গৌণতন্ত্রের খবর: আলাল ভাই সরি। রাজপথে আপনি এভাবে লাঞ্ছিত হেনস্থা হবেন সেই দৃশ্য দেখে কষ্ট পাচ্ছি। লজ্জা পাচ্ছি। আপনার সাথে কয়েকটা টকশো করেছি। আপনার পাশে বসে আপনার দলের সমালোচনা করেছি। আপনি হাসি মুখে তার জবাব দিয়েছেন। আমার মতো নিশ্চয়ই যারা আপনার সাথে বসে টকশো করেছেন তারাও নিশ্চয়ই লজ্জিত, দুঃখিত।

শান্তিপূর্ণ কর্মসূচিতেও এমন হামলা হতে পারে সেটা ভেবে কষ্ট পাচ্ছি। আর লজ্জা পাচ্ছি এই জন্য যে, আমি যেই দেশে এখন আছি সেটা অস্ট্রিয়া, যেখানে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠিত। তারা এমন কর্মসূচি এমনভাবে প্রতিহত করার কথা চিন্তাও করতে পারে না। এই দেশের কেউ যদি আমার কাছে জানতে চায় তোমার দেশে এমন নিষ্ঠুরতা কেন হচ্ছে? তখন আমি কী জবাব দেবো? তাই মনে মনে লজ্জিত, কুণ্ঠিত।’

লেখক: বাংলাভিশনের বার্তা প্রধান

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত