গতি হচ্ছে আমার শক্তির জায়গা : তাসকিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫৪

বাংলাদেশ দলের দুর্ভাবনার নাম হচ্ছে বোলিং। বিশেষ করে পেস বোলিং। গত বছর জুন- জুলাইয়ে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষ চারে খেলেছিল বাংলাদেশ। কিন্তু সেটা ব্যাটসম্যানদের কারণে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর দক্ষিণ আফ্রিকা সফর এবং সর্বশেষ দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে একেবারেই বিবর্ণ ছিলেন পেসাররা।

কিন্তু কেন পারছেন না তারা, কী সমস্যা? ওয়ালশের মতো গ্রেট পেসার এনেও কেন লভ হচ্ছে না? এমন প্রশ্নে নিজেদের উপরই দোষ চাপাচ্ছেন পেসার তাসকিন আহমেদ। কোচদের কোনো দোষ দেখছেন না তিনি।

আজ মিরপুরে সাংবাদিকদের তাসকিন বলেন,‘ আসলে আমাদের নিজেদেরই স্কিলের সমস্যা। অযথা কোচদের দোষ দিয়ে লাভ নেই। কোচরা সঠিক পরিকল্পনা করছেন। সঠিক উপদেশ দিচ্ছেন। ঘাটতি যদি থেকে থাকে আমাদের বোলারদের। এটা আমাদের ঠিক করতে হবে। বাড়তি পরিশ্রম করতে হবে। আবার দেখতে হবে বোলিং অ্যাকশন বা টেকনিকে কী ঝামেলা আছে।’

পেসারদের নিয়ে চলছে বিশেষ অনুশীলন ক্যাম্প। এখানে ওয়ালশ বিশেষ কি শেখাচ্ছেন? এমন প্রশ্নে তাসকিন বললেন,‘ তিনি প্রতিটা বল আমাদের চিহ্নিত করছেন। সেটা জায়গা মতো হচ্ছে কি না, দেখছেন। জায়গা মতো বোলিং ও বৈচিত্র্য নিয়ে কাজ করা হচ্ছে। আসলে অ্যাকুরেসিকে প্রাধান্য দেওয়া হচ্ছে। ভ্যারিয়েশন যেমন—ইয়র্কার, স্লোয়ার, লেন্থ বল, ওয়াইড ইয়র্কার, একেক দিন একেকটা ওভারে একেক জিনিস নিয়ে কাজ হচ্ছে।

দেশের মাটিতে সিরিজে বাদ পড়েছেন তাসকিন। ঢাকা লিগেও তেমন সুবিধে করতে পারেননি। তারপরেও জাতীয় দলে ফেরার ব্যাপারে দারুণ আশাবাদী তাসকিন বললেন,‘ দেখেন,গতি হচ্ছে আমার শক্তির জায়গা। গতি তো থাকতেই হবে। সেই সঙ্গে ভ্যারিয়েশন আর অ্যাকুরেসিও। এমন না যে, আমি অতীতে ভালো করিনি। গত দুটি সিরিজ হয়তো খারাপ গেছে। কিন্তু এর আগে নিজেকে প্রমাণ করেছি, ভালো করতে পারি। হয়তো অ্যাকুরেসিতে ঝামেলা ছিল, ফিটনেসে ঘাটতি ছিল। আশা করি সামনে ঠিক হয়ে যাবে। আরও ভালোভাবে ফেরার প্রস্তুতি নিচ্ছি।’

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত