শুভ জন্মদিন সৌম্য সরকার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৩ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৯

বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল তারকা সৌম্য সরকার। ১৯৯৩ সালে আজকের দিনেই সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন তিনি। কিছু সময় ধরে তার ফর্মের অবনতি হলেও অভিষেকের পর থেকেই বাংলাদেশের ক্রিকেটের অন্যতম ভরসার নাম এই সৌম্য সরকার।

স্কুলজীবন থেকেই ক্রিকেটে দুর্দান্ত সৌম্য সরকার। বয়সভিত্তিক ও স্কুল ক্রিকেটে খুব ভালো খেলতেন তিনি। অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে কাতারের বিপক্ষেও ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। ২০১০ সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ দলে আসার মধ্যে দিয়েই তারকা খ্যাতি পেতে থাকন এই ব্যাটসম্যান।

কিন্তু ২০১২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপটা ছিল সৌম্যর জীবনের টার্নিং পয়েন্ট। প্রথম কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বোলারদের তুলোধুনা করে ৮০ বলে ৭৩ রান করেন সৌম্য। সেই ম্যাচে হারলেও অমূল্য এক রতনের সন্ধান পেয়ে যায় বাংলাদেশ।

২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে তে তার আর্ন্তজাতিক ক্রিকেটে অভিষেক ঘঠে।

তারপরে ২০১৫ সালে পাকিস্থানের বিপক্ষে টেষ্টে অভিষেক হয় সৌম্য সরকারের। একই বছরের ২৪ এপ্রিল পাকিস্থানের সাথেই তার টুয়েন্টি তে অভিষেক ঘটে।

জাতীয় দলের হয়ে ৩২টি ওয়ানডে খেলে ৬ হাফ-সেঞ্চুরি এবং এক সেঞ্চুরিতে করেন মোট ৯২৭ রান। টি-টোয়েন্টিতে ২৮ ম্যাচে করেন ৫৮৫ রান এবং টেস্টে ১০ ম্যাচে করেন ৫৫৮ রান।

এছাড়া ও বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের সর্বোচ্চ স্ট্রাইকরেটের মালিক এই সৌম্য সরকার (৯৬.৬০)।

কিন্তু বেশ কিছুদিন ধরে চেনা ছন্দে নেই এই তারকা। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ২০১৫ সালে অনেক জয় পায় বাংলাদেশ। তাই আজ তার জন্মদিনে তার প্রত্যেক ভক্তেরই আশা, সে যেনো তার আগের ছন্দে ফিরে আসে এবং বাংলাদেশ কে আরো অনেক কিছু দিতে পারে।।

জন্মদিন সৌম্য সরকার!

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারী/ এইচএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত