বাটলার ও রুটের ব্যাটে ইংলিশদের বড় সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৭ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৭

হ্যামিল্টনে চলছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ম্যধকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে। রবিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাটলার এবং জো রুটের ব্যাটে চড়ে স্বাগতিক নিউজ্যিলান্ডকে ২৮৫ রানের টার্গেট দিয়েছে সফরকারী ইংল্যান্ড। দীর্ঘদিন পরে ইংলিশ দলে ফিরেছেন অলরাউন্ডার বেন স্টোকস।

এদিন ব্যাটিংয়ের শুরুটা খুব বেশি ভালো হয়নি ইংলিশদের। ইনিংসের শুরুতে মাত্র ৪ রান করেই পেসার বোল্টের শিকার হন ওপেনার জনি বেরিস্টো। আরেক ওপেনার জেসন রয় জো রুটকে নিয়ে ভালোই ছন্দে ছিলেন। কিন্তু হাফ- সেঞুরি থেকে এক রান দূরে থাকতে শান্টনারের শিকারের পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিনিও।

এরপর অধিনায়ক মরগান এসেও তেমন সুবিধা করতে পারেননি। ৮ রানের বিদায় নেন তিনি। পর পরই ফিরে যান বেন স্টোকসও। দারুণ খেলতে থাকা জো রুট সাজঘরে ফেরেন ৭১ রান করে। মুনরোর শিকার হন তিনি। পরে দলের হাল ধরেন জোস বাটলার। মঈন আলীকে সঙ্গে নিয়ে ৬৫ বলে ৫ ছয় ও ৫ চারে ৭৯ রান করেন তিনি।

রুট ও বাটলারের দায়িত্বশীল ইনিংসের ওপর ভর করেই নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৮৪ রানে থামে ইংলিশরা। জিততে হলে ব্লাক ক্যাপসদের প্রয়োজন ২৮৫ রান। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে বোল্ট, শান্টনার ও শোদি ২টি করে উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারী/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত