বিশ্বের সবচেয়ে শক্তপোক্ত ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২২

বিশ্বের সবচেয়ে শক্তপোক্ত ফোন আনলো বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যান্ড রোভার। এক্সপ্লোর মডেলের এই ফোনটি চেসিস ধাতব মেটালে তৈরি। ফোনের ডিসপ্লে, রিয়ার প্যানেল এবং ফ্রন্ট প্যানেলের সুরক্ষার জন্য রয়েছে বিশেষ শিল্ড। এই শিল্ড ফোনটিকে আঘাত ও আঁচড় থেকে সুরক্ষিত রাখবে। 

ল্যান্ড রোভারের নতুন ফোনটি যেমন শক্তপোক্ত তেমনি এর ব্যাটারিও শক্তিশালী। এতে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ল্যান্ড রোভার দাবি করছে এই ফোনটি একবার চার্জ দিলে টানা দুই দিন চালানো যাবে। 

ফোনটিতে রয়েছে ডেকাকোর ২.৬ গিগাহার্জের এমটিকে হেলিও এক্স২৭ প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিল্টইন মেমোরি।

ল্যান্ড রোভার-এর ৪X৪ গাড়ি থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি করা হয়েছে স্মার্টফোনটি। 

ফোনটিকে সুরক্ষিত রাখতে এর সঙ্গে একটি কভার বিনামূল্যে দেয়া হচ্ছে। পরিষ্কার এবং লবণাক্ত দুই ধরনের পানিতেই ১.৮ মিটার গভীরতা পর্যন্ত টিকতে পারবে নতুন এক্সপ্লোর। বরফ শীতল আবহাওয়া এবং তীব্র তাপেও ডিভাইসটির কোনো ক্ষতি হবে না বলে দাবী করেছে ল্যান্ড রোভার। ভেজা অবস্থায়ও কাজ করবে স্মার্টফোনটির ডিসপ্লে।

জাগুয়ার ল্যান্ড রোভার-এর ডিরেক্টর অব ব্র্যান্ডেড গুডস অ্যান্ড লাইসেন্সিং জো সিনক্লেয়ার বলেন, ‘এটি সেই স্মার্টফোন যা আমরা সবাই চাই- নকশা এবং কার্যকারিতার একটি নিখুঁত সংযোগ যা ল্যান্ড রোভার-এর ডিএনএ’র সঙ্গে মিশে আছে এবং গ্রাহককে দীর্ঘ সময়ের জন্য বাড়ির বাইরে থাকার সুযোগ দিচ্ছে।’

ডিভাইসটির সঙ্গে আলাদাভাবে একটি ‘অ্যাডভেঞ্চার প্যাক’ এনেছে সংস্থাটি। বাড়তি ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি টিপিইউ এবং স্টেইনলেস স্টিল কারাবাইনার রয়েছে এতে। অ্যাডভেঞ্চার প্যাক-সহ ডিভাইসটির মূল্য বলা হয়েছে ৮৪০ মার্কিন ডলার।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত