রাজদণ্ড পেলেন কোহলিরা, সাথে দশ লক্ষ ডলার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইম
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৫

ক্রিকেটে দিনের পর দিন ভারতের অর্জনের পাল্লা ভারী হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সফরেও সফল বিরাট কোহলির ভারত। আর্ন্তজাতিক ক্রিকেটে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখার জন্য পুরস্কার হিসেবে রাজদণ্ডের প্রতীক ‘গদা’ পাওয়ার অপেক্ষায় ছিল টিম-ইন্ডিয়া। অবশেষে শনিবার কেপটাউনে অধিনায়ক কোহলির হাতে টেস্ট সেরার রাজদন্ড তুলে দেয়া হয়।

আইসিসির পক্ষে এই পুরস্কার প্রদান করেছেন ভারত ও দক্ষিণ আফ্রিকার দুই কিংবদন্তি সুনীল গাভাস্কার ও গ্রায়েম পোলক। যার সাথে আছে আর্থিক পুরস্কার ১০ লক্ষ ডলার।    

দ্বিতীয় বারের মতো এই গদা পুরস্কার অর্জন করলো ভারত। এর আগে ২০১৬ সালেও ভারত টেস্টে শীর্ষস্থানের জন্য এই পুরস্কার জিতে।

কতকাল নিউল্যান্ডস স্টেডিয়ামে এই পুরস্কার হাতে পেয়ে অধিনায়ক বিরাট কোহলি নিজের আনন্দের কথা জানান। তিনি বলেন, ‘রাজদণ্ডের প্রতীক পাওয়ার অনুভূতি আসলেই অসাধারণ। টেস্টের মূল ফরম্যাটে আমাদের সাফল্যধারা এই অর্জনের মাধ্যমেই স্বীকৃতি লাভ করলো।’

গতকাল কেপ টাউনে দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচেও বাজিমাত করলো ভারত। ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও রায়না, ভুবনেশ্বরদের নৈপুণ্যে সিরিজ জয় করলো ভারত। প্রোটিয়াদের ঘরের মাটিতে রুদ্ধশ্বাস সিরিজ নির্ণায়ক এই ম্যাচে ৭ রানে জিতল সফরকারীরা। এর আগে সেঞ্চুরিয়নে ৫-১ এ ওয়ান ডে সিরিজ জিতে নিয়ে রেকর্ড গড়ে ভারত।

 (ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারী/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত