জবির শিক্ষকদের জন্য নতুন বাস

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০৩ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পরিবহন ব্যবস্থায় যোগ হয়েছে ত্রিশ আসন বিশিষ্ট একটি টাটা (এয়ার কন্ডিশন) বাস। ম্যাকসন্স গ্রুপের ম্যাকসন্স স্পিনিং মিলস্ লিমিটেডের পক্ষ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বাসটি দেয়া হয়। এর ফলে শিক্ষকদের পরিবহন সমস্যা অনেকটা নিরসন হবে বলে আশা করা হচ্ছে।

রবিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাসটির হস্তান্তর অনুষ্ঠান হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বাসটি গ্রহণ করেন।

ম্যাকসন্স স্পিনিং মিলস্ লিমিটেডকে ধন্যবাদ জানিয়ে মীজানুর রহমান বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নানা ধরনের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা এবং শিক্ষার্থীদের চেষ্টার ফলে শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে সক্ষম হচ্ছে। তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রাখছে।’

মীজানুর রহমান আরো বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে গাড়ি উপহার দেয়ার ফলে ম্যাকসন্স স্পিনিং মিলস্ লিমিটেড ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঝে অটুট বন্ধন সৃষ্টি হয়েছে। বাসটি প্রাপ্তির ফলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সমস্যা অনেকাংশে হ্রাস পাবে।

এ সময় সমাজের বিত্তশালী ও বৃহৎ প্রতিষ্ঠানগুলোকে বিশ^বিদ্যালয়ের পরিবহন সমস্যা নিরসনে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ. কে. এম. মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ম্যাকসন্স স্পিনিং মিলিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব মোহাম্মদ আলী খোকন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল বাকী।

এ সময় ম্যাকসন্স স্পিনিং মিলস্ লিমিটেডের ডাইরেক্টর (ফাইন্যান্স) মোহা. ফেরদৌস কাওসার মাসুদ, ডাইরেক্টর মোহা. আমজাদ আলী বাদল ও সানজিদ হাসান অমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/আইএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর