দিনাজপুরের জেলা প্রশাসক হলেন আবদুছ ছবুর

বিশেষ প্রতিনিধি (ফরিদপুর), ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৩৪ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫০

ফরিদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর দিনাজপুর জেলার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন।

রবিবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে দিনাজপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

আবদুছ ছবুর বিসিএস ২০তম ব্যাচের প্রাশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। ফরিদপুর জেলা প্রশাসনে স্থানীয় সরকারের ডিডিএলজি হিসেবে ২০১৬ সালের ২ অক্টোবর হতে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

এর আগে আবদুছ ছবুর ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেন।

আবু নঈম মুহাম্মদ আবদুস সবুর ঝালকাঠির রাজাপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৪ সালে ছারছিনা আলিয়া মাদ্রাসা হতে কৃতিত্বের সাথে দাখিল পাস করেন। এরপর ঢাকা আলিয়া মাদ্রাসা হতে আলিম ও ফাজিল পাস করেন। তিনি ১৯৯৫ সালে বুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি করেন এবং কুয়েট থেকে চাকুরিরত অবস্থায় ইঞ্জিনিয়ারিং বিষয়ে ২০০৯ সালে এমএস ডিগ্রি অর্জন করেন।

সর্বশেষ ২০১৪ সালে মালয়েশিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয় হতে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টের উপর পিএইচডি ডিগ্রি লাভ করেন। বর্ণাঢ্য শিক্ষাজীবনে তিনি সকল ক্ষেত্রেই কৃতিত্বের পরিচয় দিয়েছেন।

ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর ১১ জুন ২০০১ সালে খুলনা কমিশনার অফিসে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। এরপর তিনি মাগুরা, খুলনা, বাগেরহাট, বরগুনায় বিভিন্ন মেয়াদে নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন।

২০০৯ সাল হতে প্রায় দুই বছর তিনি সরকারি পরিবহন বিভাগের ব্যবস্থাপক হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন। ২০১৫ সালের ৭ জুন তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়ে ফরিদপুর জেলা প্রশাসনে যোগদান করেন।

এরপর ফরিদপুর জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হিসেবে দায়িত্ব পালনের পর ২০১৬ সালের ১৫ মে উপ-সচিব হিসেবে পদোন্নতি পান।

সর্বশেষ আবদুছ ছবুর ফরিদপুর জেলা প্রশাসনে উপ-পরিচালক স্থানীয় সরকার হিসেবে দায়িত্বরত আছেন।

বিকালে আদেশ জারি হওয়ার সাথে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আনন্দঘন মুহূর্তের অবতারণা হয়। প্রথমে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর সকল বিভাগের কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, আবদুস সবুর আমাদের জেলা প্রশাসনের গর্ব। তার মত সৎ, যোগ্য ও কর্মঠ কর্মকর্তা নিষ্ঠার সাথে কাজ করবে। আমি তার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত