সোনারগাঁওয়ে দিনদুপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৮, ১৮:৫৫

জমি নিয়ে বিরোধের জেরে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌরসভায় খোরশেদ আলম নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উত্তর ষোলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় সময় আরও ৪ জন আহত হয়েছেন।

আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ বিকালে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সোনারগাঁও পৌরসভার উত্তর ষোলপাড়া গ্রামের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য জাফর আলীর ছেলে সুলতান আহম্মেদের সাথে ফজর আলীর ছেলে স্থানীয় বিসমিল্লাহ ডেকোরেটরের মালিক খোরশেদ আলমের দীর্ঘ ২০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার দুপুরে বাজার থেকে বাড়ি ফিরছিলেন খোরশেদ আলম। পথে বিরোধকৃত জমির পাশে তাকে একা পেয়ে সুলতান আহম্মেদের নেতৃত্বে তার ছেলে সিফাত, ফাহাদসহ ৫-৭জন তার পথরোধ করে। পরে বাকবিতণ্ডার একপর্যায়ে তাকে চাপাতি, চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেন। খবর পেয়ে আহতের স্বজন সোহাগ, সজিব, নুরুল ইসলাম ও সিরাজুল এগিয়ে এলে তাদেরকেও কুপিয়ে আহত করা হয়। পরে স্থানীয়রা আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খোরশেদ আলমকে মৃত ঘোষণা করেন। আহতরা বর্তমানে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

এলাকাবাসীর অভিযোগ, জাফর আলী মেম্বারের ছেলে সুলতান আহম্মেদ একজন চিহ্নিত সন্ত্রাসী। তিনি এলাকায় মানুষের জমির দলিল জাল করে মানুষের দখলের চেষ্টা করেন। তার বিরুদ্ধে কথা বললেই হামলা মামলার ভয় দেখান তিনি। বিভিন্ন সময়ে ভাড়াটে সন্ত্রাসী এনে জমি দখল করে নেয়।

নিহতের চাচাতো ভাই সোহাগ বলেন, সুলতান বিভিন্ন সময়ে আমাদের জমির দলিল জাল করে বাড়িঘর দখলে নেয়ার চেষ্টা করছিলন। বৃহস্পতিবার দুপুরে একটি জমিতে জোরপূর্বক খুঁটি দিয়ে দখল করে। খোরশেদ আলম জমির পাশ দিয়ে যাওয়ার সময় আগে থেকে একটি বাগানে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে। তার চিৎকারে এগিয়ে গেলে আমাদেরও কুপিয়ে আহত করে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম পিপিএম জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/০১ মার্চ/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :