বাংলা ছবিতে ‘ব্লু হোয়েল’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০১৮, ১৫:৪৭

‘ব্লু হোয়েল’। নামটা শুনেই মনে পড়ে যায় সদ্য ফেলে আসা ২০১৭ সালটিকে। সে বছর এই গেমের ফাঁদে পা দিয়েই সারা বিশ্বে প্রাণ হারিয়েছিল বেশ কয়েকজন স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী। আবার কেউ কেউ ফিরে এসেছিল নিশ্চিত মৃত্যুর মুখ থেকে। ‘ব্লু হোয়েল’ খেলে মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল বাংলাদেশেও।

এবার সেই ভয়ংকর ‘ব্লু হোয়েল’ গেমকে হাজির করা হচ্ছে সিনেমার পর্দায়। ছবির নামও ‘ব্লু হোয়েল’। যদিও ছবিটি হবে স্বল্পদৈর্ঘ্যের। এটি পরিচালনা করছেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা অনিবার্ণ ঘোষ। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন দর্শনা বনিক ও সত্যজিৎ সরকার।

পরিচালক অনির্বাণ ঘোষ জানান, ‘ছবির মূখ্য বিষয় হচ্ছে অনলাইন মোবাইল অ্যাপ গেমস এবং এর সামজিক প্রভাব। যেভাবে ৫০ দিনের ‘ব্লু হোয়েল’ গেম শেষ হতো খেলোয়াড়দের আত্মহত্যা দিয়ে, সেভাবেই ছবির ঘটনা চিত্রায়িত করা হয়েছে। ইতিমধ্যেই ছবিটির শুটিং শেষ হয়েছে। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।’

‘ব্লু হোয়েল’ গেমটি তৈরি করেছিলেন রাশিয়ার ২২ বছরের যুবক ফিলিপ বোডিকিন। কুখ্যাত এই রাশিয়ান মোবাইল অনলাইন গেমের ত্রাসে গত বছর সন্ত্রস্ত হয়ে উঠেছিল সারা বিশ্ব। টার্গেট ছিল বিশ্বের জেন ওয়াই।

আমেরিকা, ইউরোপ, জাপানে একের পর এক মহাদেশ থেকে দেশ ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছিল এই ‘ব্লু হোয়েল’ গেমের আতঙ্ক। প্রাণ হারিয়েছিল বহু কিশোর-কিশোরী। যার কারণে, আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে গেমের উদ্ভাবক ফিলিপ বোডিকিনকে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত করে সাইবেরিয়া আদালত।

ঢাকাটাইমস/২মার্চ/ফেব্রুয়ারি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :