মানিক সরকারকে বাংলাদেশে আশ্রয় নিতে বলল বিজেপি!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৮, ১৯:০৪

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা হেমন্ত বিশ্ব শর্মা ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে বাংলাদেশে আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছেন।

আগে কংগ্রেসের রাজনীতি করলেও বর্তমানে হেমন্তকে ভারতের ক্ষমতাসীন বিজেপির উত্তর-পূর্বাঞ্চলের অন্যতম কৌশলবিদ হিসেবে বিবেচনা করা হয়।

রাজ্যের ক্ষমতায় বিজেপি যাচ্ছে নিশ্চিত হওয়ার পর হেমন্ত বিশ্ব শর্মা বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সরকারকে উদ্দেশ করে বলেন, ‘তিনি পশ্চিমবঙ্গে চলে যেতে পারেন। অথবা দক্ষিণের কেরালায় চলে যেতে পারেন।এমনকি তিনি প্রতিবেশী বাংলাদেশেও আশ্রয় নিতে পারেন।’

এর আগেও তিনি মানিক সরকার ও বামফ্রন্টকে লক্ষ্য করে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন। সর্বশেষ মানিক সরকারের নির্বাচনী এলাকা ধানপুরের এক জনসভায়ও উস্কানিমূলক বক্তব্য দেন হেমন্ত।

ত্রিপুরার সঙ্গে লাগোয়া বাংলাদেশ সীমান্তে মানিক সরকারের সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও সীমান্ত অপরাধ বেড়ে গিয়েছিল বলেও অভিযোগ করেন এই বিজেপি নেতা।

এদিকে নির্বাচনে বিজেপির এগিয়ে থাকার খবরে শনিবার আগরতলার রাস্তায় আনন্দ মিছিল করছে দলটির নেতাকর্মীরা। রাজ্যের বিজেপি প্রধান বিপ্লব কুমার দেবকে ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী বলে ভাবা হচ্ছে।

ত্রিপুরায় চলমান নির্বাচনে শনিবার ভোট গণনা শুরুর পর এগিয়ে থাকা বিজেপি জনগণ পরিবর্তনের জন্য এ ঐতিহাসিক রায় দিয়েছে বলে মন্তব্য করেছে দলটির নেতারা। এ নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি ত্রিপুরায় ‘চল পাল্টাই’ বলে একটি স্লোগান নিয়ে প্রচারণা চালিয়েছিল। বিজেপি বলছে, জনগণ তাদের সেই স্লোগানকেই গ্রহণ করেছে।

প্রসঙ্গত, ১৮ ফেব্রুয়ারি ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরা বিধান সভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে একটি আসনে বাম দলের প্রার্থীর মৃত্যুর হলে সেখানে নির্বাচন স্থগিত করা হয়। ৫৯ আসনের মধ্যে বিজেপি ৩৪ পি আসন পেয়েছে। এছাড়া তাদের অপর শরিক দল ত্রিপুরায় আঞ্চলিক মিত্র ইন্ডিজিনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা (আইপিএফটি) পেয়েছে সাত আসন।

অন্যদিকে ১৮টি আসন পেয়েছে বর্তমানে ক্ষমতায় থাকা মানিক সরকারের নেতৃত্বাধীন বামজোট। রাজ্যটিতে সরকার গঠন করতে হলে যেকোনো দলকে অন্তত ৩১টি আসনে জয়লাভ করতে হয়।

(ঢাকাটাইমস/০৩মার্চ/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

গাজায় আরও ৭১ ফিলিস্তিনির প্রাণহানি 

ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে ছিল মিয়ানমারের জান্তা: জাতিসংঘ

রাফাহতে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েলি বাহিনী: নেতানিয়াহু

নির্বাচন করার জন্য অর্থ নেই, সরে দাড়ালেন ভারতীয় অর্থমন্ত্রী

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

দ. আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

এই বিভাগের সব খবর

শিরোনাম :