মিশিগানে গুলির ঘটনায় অভিযুক্ত ছাত্র গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ০৪ মার্চ ২০১৮, ১২:১৯ | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৮, ১০:০৫

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় চত্বরে বাবা-মাকে গুলি করে হত্যার পর অভিযুক্ত ১৯ বছর বয়সি জেমস এরিক ডেভিসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত শুক্রবার সকালে সেন্ট্রাল মিশিগান বিশ্ববিদ্যালয়ে তখন ক্লাস চলছিল। এসময় গুলির ঘটনায় ছাত্রছাত্রী-শিক্ষকরা ভেতরে আটকে পড়ে। দুপুর গড়িয়ে বিকাল অবধি ক্লাসরুম, ডরমেটরিতে আটকে থাকে অনেকে। আর গুলি করে তখন পালিয়ে যায় অভিযুক্ত।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, রাতে ট্রেনে জেমস এরিক ডেভিসের ব্যবহারে সন্দেহ হলে পুলিশকে জানান এক যাত্রী। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গোটা পর্ব মিটতে মিটতে শনিবার ভোর হয়ে যায়।

পুলিশ জানিয়েছে, জেমসের বাবাও একজন পুলিশ অফিসার ছিলেন। প্রাথমিক তদন্তে পুলিশ ধারণা করছে পারিবারিক দ্বন্দ্বের জেরেই মা-বাবাকে খুন করেছে জেমস।

পুলিশ সূত্রেই জানা গিয়েছে, সকাল তখন সাড়ে ৮টা। মিশিগানের ওই কলেজ ক্যাম্পাসে হঠাৎই গুলির আওয়াজ। ভয়ে যে যেখানে পারেন, লুকিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে পুলিশ-কুকুর নিয়ে ঘটনাস্থলে আসেন গোয়েন্দারা। তল্লাশি শুরু হয় হেলিকপ্টারেও। বন্দুকবাজের খোঁজে গোটা শহরে ছড়িয়ে যায় পুলিশ। দুপুর তিনটে নাগাদ পুলিশই আটকে পড়া শিক্ষার্থীদের বের করে।

পুলিশ জানায়, জেমস ইলিনয়ের বাসিন্দা। কিন্তু মিশিগানে পড়াশোনা করত। ধরা পড়ার পরে পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে। তাদের সন্দেহ ছিল, অতিরিক্ত মাদকের ফলেই হয়তো এই কাজ করেছে সে। পরে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হয়।

কী ধরনের বন্দুক ব্যবহার করেছিল জেমস, কোথা থেকেই বা সেটা পেয়েছিল, তা এখনও জানা যায়নি। ঠিক কী করণে সে মা-বাবাকে খুন করল, এখনও জানা যায়নি তা-ও। মিশিগানে বন্দুক সঙ্গে রাখা বৈধ, কিন্তু সেন্ট্রাল মিশিগান বিশ্ববিদ্যালয় চত্বরে বন্দুক রাখার অনুমতি নেই। কীভাবে বিশ্ববিদ্যালয় চত্বরে সে বন্দুক নিয়ে ঢুকল, তদন্ত করে দেখা হচ্ছে তা-ও।

প্রসঙ্গত, সম্প্রতি দেশটির ফ্লোরিডায় একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৭ জন নিহত হয়। এ ঘটনায় ব্যক্তিগত অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার জন্য ব্যাপক বিক্ষোভ করছে সাধরণ মার্কিনিরা। এমন সময়ই ফের বন্দুকধারীর গুলিতে নিহতের ঘটনা ঘটলো।

(ঢাকাটাইমস/০৪মার্চ/একে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

প্যারিসে ইরানি কনস্যুলেটে বিস্ফোরক আতঙ্ক, সন্দেহভাজন আটক

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

এই বিভাগের সব খবর

শিরোনাম :