ওরাও ডাকাত!

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ০৪ মার্চ ২০১৮, ১১:০১ | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৮, ১০:৪২

বজলু, রাকিব, শরিফুল ও শাকিল। বয়স কিশোরের কোটায়। এ বয়সে ওদের পড়ার টেবিলে থাকার কথা। কিন্তু সেই বয়সে ডাকাতির অভিযোগে ওরা আজ কারাগারে। যদিও থানার পেইজে আপ হওয়া তথ্যে ওদের বয়স ১৮ ঊর্ধ্ব দেখা যাচ্ছে, তবুও আলোচনা উঠেছে হয়তো ওরা কিশোর।

হাতেনাতে ধরা পড়াতেই ওদের ওপর ডাকাতের অভিযোগ উঠেছে। ওরা চার বন্ধু। বাড়ি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের কৈজুরী গ্রামে।

ওই চার বন্ধুকে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন অভিযোগ আটক করেছে দেলদুয়ার থানা পুলিশ। শুক্রবার রাত ১টার দিকে ডাকাতির প্রস্তুতিকালে ওদেরকে আটক করা হয়। আটকৃত চারজনই উপজেলার কৈজুরী গ্রামের।

বজলু কারী (১৮) ওই গ্রামের আকরাম আলীর ছেলে, রাকিব মিয়া (১৮) রফিকুল ইসলামের ছেলে, শরিফুল ইসলাম (১৮) শফিকুল ইসলামের ছেলে ও শাকিল মিয়া (১৯) দেলোয়ার হোসেনের ছেলে।

পুলিশ জানায়, ১০/১২ জনের একটি ডাকাত দল উপজেলার দেলদুয়ার -টাঙ্গাইলের সড়কের পাথরাইল ইউনিয়নের চন্ডি বেপারিপাড়া এলাকায় পাকা সড়কে গাছের খণ্ড ফেলে ডাকাতির উদ্দেশে যানবাহন থামানোর জন্য অবস্থান নেয়। ঘটনাটি টের পেয়ে দেলদুয়ার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. দিদারুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল সেখান থেকে চার ডাকাত সদস্যকে আটক করে থানায় নিয়ে আসে।

স্থানীয় সুশীল সমাজ বলছে, পারিবারিক অসচেতনতার কারণে এই বয়সের ছেলেরা পথভ্রষ্ট হচ্ছে। ওদেরকে বিপথ থেকে ফেরাতে বাবা মাকে সন্তানের পাশে দাঁড়াতে হবে। পারিবারিকভাবে আরো সচেতন হতে হবে।

এ ব্যাপারে দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার পর ওদেরকে চালান করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৪মার্চ/আরকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :