বন্যায় ক্ষতিগ্রস্ত সেতুতে সাঁকো, ভোগান্তি মানুষের

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৮, ১৪:০৯

বন্যায় ক্ষতিগ্রস্ত একটি সংযোগ সেতু মেরামত না হওয়ায় চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে লালমনিরহাট সদরের দুইটি ইউনিয়নের প্রায় ১৫ হাজার মানুষ। বন্ধ রয়েছে ছোট বড় সব ধরনের যানবাহন চলাচল। সদর উপজেলার শকের বাজারের কুলাঘাট ও মোগলহাট ইউনিয়নের সংযোগ সড়কে সেতুটির অবস্থান।

গত বন্যায় ধরলা নদীর বাঁধ ভেঙে সদর উপজেলা প্লাবিত হলে সেতুটিসহ দুই ইউনিয়নের বিভিন্ন স্থাপনা, ঘরবাড়ি, সড়ক ও সেতু ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে গুরুত্বপূর্ণ এই সংযোগসেতু এখনো মেরামত না হওয়ায় বাঁশের সাঁকোতে পারাপার করছে মানুষ। এতে চলাচল ঝুঁকিতে পড়েছে স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীসহ দুই ইউনিয়নের বাসিন্দারা।

জানা যায়, গত বন্যায় ধরলা নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে যায়। বন্যার পানি লোকালয়ে ঢুকে পড়ে প্লাবিত হয় গ্রামের পর গ্রাম। পানির প্রবল তোড়ে ভেঙে যায় মোগলহাট-কুলাঘাট-লালমনিরহাট পৌরসভার সংযোগস্থল ওই শখের বাজার এলাকার সড়ক ও সেতু। এছাড়া ওই দুই ইউনিয়নের বেলের ভিটা কুলাঘাট সড়কসহ ছোট-বড় অনেক রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া মোগলহাট ইউনিয়নের সঙ্গে কুলাঘাট ইউনিয়নের যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়কটিরও দুটি স্থানে ভেঙে যায়।

এদিকে ক্ষতিগ্রস্ত সেতুটি এখনো মেরামত না হওয়ায় প্রতিদিন কয়েক হাজার পথচারীসহ দুই ইউনিয়নের ১৫ হাজার মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। স্থানীয় লোকজন নিজ উদ্যোগে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। যানবাহনসহ জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স কিংবা ছোট বড় কোনো গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

লালমনিরহাট স্থানীয় সরকার উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান ঢাকাটাইমসকে জানান, সড়কটি মেরামতসহ একটি সেতু নির্মাণের চাহিদাপত্র সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। একনেকে পাশ হলে দরপত্র আহ্বানের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত সেতু ও সড়ক নির্মাণ করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/০৪মার্চ/প্রতিনিধি/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :