‘কোটাবিরোধী আন্দোলন দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৮, ১৮:৫৫

‘সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে একটি মহল। অতীতেও মুক্তিযোদ্ধা কোটা নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে, বর্তমানেও তা অব্যাহত আছে। কিন্তু তাদের সফল হতে দেয়া হবে না।’

রবিবার বেলা ১১টায় ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ আয়োজিত কোটাবিরোধী রিট এবং কালো ব্যাজ ধারণ কর্মসূচির প্রতিবাদে এক সমাবেশ ও লাল-সবুজ পতাকা মিছিলে বক্তারা এ কথা বলেন।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’-এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সঞ্চালনায় বক্তব্য দেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক যুগ্ম-মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতীক, ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমির হোসেন মোল্লা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান-এর প্রেসিডিয়াম মেম্বার এমদাদুল হক, জাহিদুল ইসলাম মোল্লা, মো. নুরুজ্জামান ভুট্টো, লুবনা খানম, সহ-সভাপতি আমিনুল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, শাহিনুর করিম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য ডা. মো. মহসীন, কেন্দ্রীয় নেতা রুবিনা ইয়াসমিন অন্তরা, মো. বেলাল হোসেন, মো. জাহাঙ্গীর হোসেন, ঢাকা মহানগরের সহ-সভাপতি মো. সালাউদ্দিন, কাজী জাহাঙ্গীর হোসেন মিলন, মহানগর নেতা জাকির হোসেন (১), মো. জাকির হোসেন (২), নুরজাহান বেগম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ জুয়েল, মুক্তিযোদ্ধা আশরাফুল হক বাঙ্গালী, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল জলিল, নিজাম উদ্দিন প্রমুখ।

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে কোটাবিরোধী রিট দায়ের করা হয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধার কোটার বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত সহ্য করা হবে না।

তারা বলেন, ‘মুক্তিযোদ্ধার সন্তানদের মেধাহীন’ বলে অপব্যাখ্যা দিয়ে তাদের ক্যাডারভুক্ত পদসহ সরকারি চাকরি থেকে দূরে রাখতেই বারবার ষড়যন্ত্র করা হচ্ছে।

তারা বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা তখনই বাস্তবায়িত হয়, যখন তারা প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় পাস করেন। এ ছাড়া কোটা বাস্তবায়নের নজির নেই।

তারা বলেন, মুক্তিযুদ্ধের বাংলাদেশে মুক্তিযোদ্ধার কোটা বাতিল বা হ্রাসের কোনো সুযোগ নেই।

তারা বলেন, কোটা রক্ষার জন্য রাজপথে আন্দোলনের পাশাপাশি রিটের বিরুদ্ধে আইনি লড়াই চলবে। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ইন্ধন সৃষ্টির মাধ্যমে সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যবহার করে এ আন্দোলন করানো হচ্ছে।

মানববন্ধনে জানানো হয়, ৮ মার্চ জেলায় জেলায় কোটাবিরোধী রিটের প্রতিবাদে মানববন্ধন পালিত হবে।

(ঢাকাটাইমস/৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: মা ও স্ত্রীর পর না ফেরার দেশে লিটনও

এই বিভাগের সব খবর

শিরোনাম :