উপজেলা ছাত্রলীগ সভাপতিকে হত্যা চেষ্টা, রেলপথ অবরোধ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৮, ২১:৩৫

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমনকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধ করে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। রবিবার দুপুরে নাঙ্গলকোট পৌর বাজারের একটি হোটেলে এ হত্যা চেষ্টা চালানো হয়।

ঘটনার প্রতিবাদে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা নাঙ্গলকোট পৌর বাজারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে। পরে তারা ঢাকা-চট্টগ্রাম রেলপথের নাঙ্গলকোট স্টেশন এলাকা অবরোধ করে রাখে। এতে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি নাঙ্গলকোট স্টেশনে আটকা পড়ে। পরে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিকাল ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক করে। ঘটনার পর বাজারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শুরু হলে আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা জানায়, দুপুরের খাবার খেতে নাঙ্গলকোট পৌর বাজারের মোল্লা হোটেলে যান ছাত্রলীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমনসহ কয়েকজন দলীয় নেতাকর্মী। এসময় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন মিশুর নেতৃত্বে ১০-১২ জন তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা ছাত্রলীগ নেতা আবদুর রাজ্জাক সুমনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় সুমনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠায়। এ ঘটনার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন মিশু। তিনি বলেন, এসব ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমাকে রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশে এসব অপপ্রচার চালানো হচ্ছে। গত ১৮ ফেব্রুয়ারি আবদুর রাজ্জাক সুমনের লোকেরা আমাকে কুপিয়েছে। সেদিন থেকে আমি এখনও কুমিল্লা মেডিকেল কলেজ কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছি।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব বলেন, আমরা জেনেছি দুপুরের খাবার খেতে গেলে মিশু নামে এক ছাত্রলীগ নেতার নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক সুমনকে কুপিয়ে আহত করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/০৪ মার্চ/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :