‘ক্যারিয়ারের জন্য সহবাস ধর্ষণ নয়’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০১৮, ০৯:৪৮ | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ০৯:০১

নিজের ক্যারিয়ার গড়ার জন্য কোনো নারী যদি কোনো পরিচালক বা প্রযোজকের সঙ্গে সহবাস করেন তবে সেটা ধর্ষণ, যৌন হেনস্তা বা কোনো ধরণের অপরাধ নয় বলে মন্তব্য করেছেন নিউ ইয়র্কের সেরার সেরা এবং দাপুটে ক্রিমিনাল ডিফেনস অ্যাটর্নি বেঞ্জামিন ব্রাফম্যান। সম্প্রতি দ্য টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।

আইনজীবী বেঞ্জামিন ব্রাফম্যান হলিউডের বিতর্কিত ও যৌন নিগ্রহে অভিযুক্ত প্রযোজক হার্ভে ওয়াইনস্টেইনের পক্ষে আইনি লড়াই লড়ছেন। যে হার্ভের বিরুদ্ধে গত অক্টোবরের শুরু থেকেই যৌন হেনস্তার অভিযোগ এনেছেন হলিউডের অন্তত একশ জন অভিনেত্রী ও নারী। যাদের মধ্যে অ্যাঞ্জেলিনা জোলি, সালমা হায়েক ও গেনিথ পাল্টরোর মতো অভিনেত্রীরাও রয়েছেন। সেই হার্ভেকেই নির্দোষ বলে দাবি করে ওই মন্তব্যটি করেন ব্রাফম্যান।

তিনি আরও বলেন, ‘হলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের প্রবর্তক হার্ভে ওয়েনস্টেইন নন। আমার জন্মের আগে থেকেই ইন্ডাস্ট্রি নিয়ে মানুষের এমন ধারণা রয়েছে।’ শুধু তাই নয়, প্রযোজক হার্ভেকে তিনি মজাদার মানুষ হিসেবেও উল্লেখ করেছেন। তার এমন মন্তব্যে কার্যত তাজ্জব গোটা দুনিয়া। কেননা, হার্ভের আইনজীবী ব্রাফম্যান যা বলছেন, তা তো আসলে হার্ভেরই কথা!

লস এঞ্জেলসে সোমবার ভোরে বসেছে ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়র্ডসের ঝলমলে অনুষ্ঠান। যদিও ‘ব্রিটিশ অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস’-এর সদস্যপদ ইতিমধ্যেই খুইয়েছেন বিতর্কিত হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন। হয়তো গোল্ডেন গ্লোবের মতো অস্কারের মঞ্চেও হলিউডে যৌন নির্যাতন নিয়ে প্রতিবাদ হবে। এই পরিস্থিতিতে আইনজীবী ব্রাফম্যান যে বার্তা দিলেন তাতে পরিষ্কার যে, হার্ভেকে সহজে ছুঁতেও পারবেন না তদন্তকারীরা।

ঢাকাটাইমস/৫মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :