বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০১৮, ১৭:২৬ | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ০৯:২০

বরগুনার পাথরঘাটা উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন, যারা জলদস্যু হাসান বাহিনীর সদস্য বলে দাবি করছে র‌্যাব। এ সময় ছয়টি অস্ত্র ও ৩৮টি গুলি উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে উপজেলার মাঝেরচর এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত দুইজনের মধ্যে একজনকে জলদস্যু হাসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ও অপরজনকে সক্রিয় সদস্য বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

নিহতরা হলেন, আতাউর ও রবিউল মাঝি। তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়।

র‌্যাব-৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বলেন, জলদস্যু হাসান বাহিনীর সদস্যরা পাথরঘাটা উপজেলার মাঝেরচর এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালাতে যায়। জলদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়তে শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে জলদস্যুরা সুন্দরবনের ভেতরে চলে যায়। পরে র‌্যাব সদস্যরা তল্লাশি চালিয়ে দুজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে এবং বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে। পরে নদীতে মাছ ধরা জেলেরা সেখানে এসে নিহতদের জলদস্যু হাসান বাহিনীর সদস্য বলে শনাক্ত করে।

র‌্যাব কর্মকর্তা রাজীব আরও বলেন, হাসান নামে এক যুবক নিজ নামে জলদস্যু বাহিনী গড়ে তোলে। হাসান বাহিনীর সদস্যরা পূর্ব সুন্দরবনের দুবলারচরসহ বিভিন্ন এলাকায় সাগর ও সুন্দরবনের উপর নির্ভরশীল জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল। দুজনের মরদেহ বরগুনার পাথরঘাটা থানায় নিয়ে আসা হচ্ছে।

ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :