বিইউবিটি ট্রাস্টের নতুন চেয়ারম্যান সফিক আহমেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ১১:৪৬

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) ট্রাস্টের নতুন চেয়ারম্যান মনোনীত হয়েছেন প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। তিনি বিইউবিটি ট্রাস্টের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছেন।

ড. সফিক আহমেদ সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে প্রভাষক হিসেবে ১৯৭৪ সালে যোগদান করেন। ১৯৮৬ এবং ১৯৯৩ সালে একই বিশ^বিদ্যালয়ে সহকারী এবং সহযোগী অধ্যাপক হিসেবে তিনি পদোন্নতি লাভ করেন। ২০০৫ সাল থেকে একই বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে অধ্যাপক হিসেবে কাজ করছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি ১৯৮৮ থেকে ১৯৯২ সাল পর্যন্ত সহকারি অধ্যাপক হিসেবে ব্রুনাই ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন তিনি। ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে যুক্তরাজ্যের ব্রুনেল ইউনিভার্সিটি থেকে তিনি পিএইচডি করেন। ১৯৭৮ সালে যুক্তরাজ্যের সাউদাম্পটন ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্স ম্যানেজমেন্ট বিষয়ে তিনি এম.এস.সি শেষ করেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি বিভিন্ন প্রশাসনিক পদেও অধিষ্ঠিত রয়েছেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। গভর্নিং বডি’র চেয়ারম্যান হিসেবে ১৯৯৮ সাল থেকে ঢাকা কমার্স কলেজের নেতৃত্ব দিয়ে আসছেন তিনি। প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে তিনি বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট পরিচালনা করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যুরো অব বিজনেস রিসার্চ এরও সাবেক চেয়ারম্যান। এছাড়া তিনি সম্মানসূচক বাংলা একাডেমি’র আজীবন সদস্য এবং ব্রিটিশ পার্লামেন্টারিয়ান টিউলিপ রিজওয়ানা সিদ্দিকের গর্বিত পিতা।

(ঢাকাটাইমস/৫মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :