গফরগাঁওয়ে বাল্যবিয়ে বন্ধ করবে ‘শুকতারা’

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০১৮, ১৩:১৯ | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ১২:৪৪

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাল্যবিয়ে বন্ধ করতে স্কুল শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে বাল্যবিয়ে বিরোধী সংগঠন ‘শুকতারা’। যেখানেই বাল্যবিয়ে সেখানেই প্রতিরোধ শ্লোগান নিয়ে সোমবার থেকে কাজ শুরু করে সংগঠনটি।

রবিবার এ সংগঠনটি গঠিত হয়।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী মানছুরা আক্তারকে সভাপতি, সিনথিয়া আক্তারকে সহ-সভাপতি, সানজিদা আক্তারকে সাধারণ সম্পাদক, সাদিয়া আফরিন ও শিউলী আক্তারকে সহ-সাধারণ সম্পাদক করে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের সমন্বয়ে বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি ‘শুকতার’ গঠন করা হয়।

বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি গঠনের লক্ষে্য রবিবার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হক মিনজুর সভাপতিত্বে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর, প্রভাষক গোলাম মো. ফারুকী, সহকারি শিক্ষক মোছাইদুল হক, মমিনুল হক, ইউসুফ, ডিএম মাজহারুল আলম, রুকন উদ্দিন, ফাতেমা আক্তার, সরকার শাহীন সুলতানা, দেলোয়ার জাহান সুমন, আমিনুল হক, সাবিহা আক্তার, অষ্টম শ্রেণির শির্ক্ষার্থী মানছুরা আক্তার, তানজিয়া, শিউলী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়কে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন প্রধান শিক্ষক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান বলেন, উপজেলায় মাত্র ১১ মাসে ১৮টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি গঠন হওয়ায় আমি অত্যন্ত খুশি হয়েছি। গফরগাঁও উপজেলাকে আরো এগিয়ে নিতে রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি ও এলাকার সুশীল সমাজের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

(ঢাকাটাইমস/০৫ মার্চ/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :