উল্টো করে ঝুলিয়ে নির্যাতন: গ্রামপুলিশসহ দুজন কারাগারে

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ১৭:৪২

নওগাঁর পত্নীতলার আকবরপুরে পকেটমার সন্দেহে এক কিশোরকে উল্টো করে ঝুলিয়ে নির্যাতনের ঘটনায় গ্রামপুলিশসহ দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার বিকেলে নওগাঁর বিজ্ঞ আমলি আদালত-৪ এর বিচারক সিরাজুল ইসলাম এই আদেশ দেন। আসামিরা বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজাহার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- আকবরপুর ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা (ইউডিসি) নূরনবী ও গ্রাম পুলিশ মোজাফফর হোসেন।

ওসি জানান, গত রবিবার বিকেলে নূরনবী ও মোজাফ্ফর হোসেনকে আটক করে থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আটক দুজনই শফিকুলকে চোর সন্দেহে আটক করে পা বেঁধে উল্টো করে নির্যাতনের কথা স্বীকার করেন। ওসি বলেন, কিশোর শফিকুলের পা বাঁধে গ্রামপুলিশ মোজাফ্ফর আর লাঠি দিয়ে বেদম মারপিট করে। সোমবার দুপুরে দুই আসামিকেই আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত শুক্রবার পত্নীতলার মধইল হাটে টাকা পকেটমার সন্দেহে শফিকুলকে আটক করে স্থানীয় কয়েকজন। পরে তাকে আকবরপুর ইউনিয়ন পরিষদের সামনে নিয়ে গিয়ে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন চালায় নূরনবী, মোজাফ্ফরসহ তাদের সহযোগিরা। নির্যাতিত শফিকুল পত্নীতলা উপজেলার শুরহট্ট মোল্লাপাড়া গ্রামের মহাম্মদ অলির ছেলে।

শনিবার রাতে ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রবিবার সকালে ঘটনা ক্ষতিয়ে দেখতে মাঠে নামে পুলিশ। ঘটনার সাথে জড়িত অন্যান্যদেরকেও আটক করার চেষ্টা চালানো হচ্ছে বলে জানায় পুলিশ। এদিকে, শফিকুলকে নির্যাতনের খবর বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের হবার পর আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

(ঢাকাটাইমস/০৫মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :