জাবিতে প্রতিবাদী গান ও সমাবেশ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ১৮:৩৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে প্রতিবাদী গান ও সমাবেশের আয়োজন করেছে ‘মৌলবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধে জাহাঙ্গীরনগর।’

সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ প্রতিবাদী গান ও সমাবেশ শুরু হয়। এতে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদ, অধ্যাপক মো. আওলাদ হোসেন, সহযোগী অধ্যাপক শেখ আদনান ফাহাদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং অর্গানাইজেশনের সভাপতি মুশফিক উস সালেহীন, বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ধ্বনি সভাপতি শহিদুল ইসলাম পাপ্পু, গানের সংগঠন সুস্বর ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক বশির আহমেদ তার এ হামলার নিন্দা জানিয়ে বলেন, জাফর ইকবাল স্যারের ওপর যারা হামলা চালিয়েছে এবং পেছনে থেকে কলকাঠি নেড়েছে তাদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সাথে দেশে সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে আমাদের যার যার জায়গা থেকে প্রতিবাদ জানাতে হবে। না হলে অদূর ভবিষ্যত জঙ্গিবাদে ভরে যাবে।

জাবি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বলেন, এই হামলার তরুণ সমাজকে জেগে উঠতে হবে। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট এই প্রতিবাদ সমাবেশ ও প্রতিবাদী গানের এ আয়োজনে সংহতি প্রকাশ করছি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং অর্গানাইজেশনের সভাপতি মুশফিক উস সালেহীন বলেন, দেশে এ সাম্প্রদায়িক হামলা নতুন নয়। বিচারহীনতার অভাবেই সাম্প্রদায়িকতার বীজ দিনে দিনে ছড়িয়ে পড়ছে। তারপরেও দেশে যে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী অনেক মানুষ আছে আজকের প্রতিবাদ তার প্রমাণ।

এর আগে প্রতিবাদী গানের মাধ্যমে শিল্পীরা এ হামলার প্রতিবাদ করেন। এসময় রবীন্দ্রসঙ্গীত শিল্পী নুসরাত বিনতে নূর ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ গান পরিবেশন করেন। প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন শহিদুল ইসলাম পাপ্পু, মুন, প্রাপ্তি তাপসী।

শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও স্বনামধন্য শিক্ষক মুহম্মদ জাফর ইকবালের ওপর এই বর্বরোচিত হামলা দেশের স্বাধীনতার অস্তিত্বের উপর হামলা, সাম্প্রদায়িকতার বীজ যে আজ বটগাছে রূপ নিয়েছে সেটার প্রতিবাদ জানাতেই মূলত অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী শিক্ষক শিক্ষার্থীরা এ প্রতিবাদী গান ও সমাবেশের আয়োজন করে।

(ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :