জাফর ইকবালের ওপর হামলায় উদ্বিগ্ন সম্পাদক পরিষদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০১৮, ১৯:২৮ | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ১৯:২৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। একই সঙ্গে এ ঘটনার নিন্দা জানিয়ে দেশে যে জঙ্গিবাদের বিস্তার ঘটছে, তা কঠোরভাবে নিয়ন্ত্রণের জন্য সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর গভীর তৎপরতা আশা করেছে সংগঠনটি।

সোমবার সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক মাহ্ফুজ আনাম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, জাফর ইকবাল অত্যন্ত জনপ্রিয় শিক্ষক, মেধাবী বিজ্ঞানী ও জনপ্রিয় লেখক। তার বিজ্ঞানবিষয়ক লেখা শিশু-কিশোরদের মন্ত্রমুগ্ধ করে। সংবাদপত্রে নিয়মিত কলাম লেখেন তিনি। তার কলামগুলোও ব্যাপক জনপ্রিয়। তিনি মুক্তিযুদ্ধের পক্ষে নিরন্তর কাজ করে চলেছেন, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে পথে নেমেছেন। শিক্ষার প্রসারে অত্যন্ত নিবেদিতপ্রাণ মানুষ এবং দেশের উজ্জ্বল নক্ষত্র। এই মেধাবী মানুষটিকে বহুদিন ধরে হত্যার হুমকি দিয়ে আসছে জঙ্গিগোষ্ঠী। কোনো রক্তচক্ষুকে তোয়াক্কা না করে তিনি তার কাজগুলো করে গেছেন। এ রকম মানুষকে হত্যার চেষ্টা করার অর্থ জাতিকে মেধাশূন্য করা। ১৯৭১ সালে ঠিক এ কাজটিই করেছিল পাকিস্তানিরা সামরিক জান্তারা।

ওই বিবৃতিতে আরও বলা হয় ‘জাফর ইকবালের ওপর আক্রমণ শুধু তার ওপরই আক্রমণ নয়, দেশের প্রতিটি মেধাবী মানুষের ওপর আক্রমণ। দেশের প্রতিটি সচেতন নাগরিকের ওপর আক্রমণ। এ ঘটনার তীব্র নিন্দা জানায় সম্পাদক পরিষদ। দেশের সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর গভীর তৎপরতা আশা করছি আমরা। যাতে দেশে যে জঙ্গিবাদের বিস্তার ঘটছে, কঠোরভাবে তারা তা নিয়ন্ত্রণ করেন। দেশের প্রতিটি মেধাবী মানুষ, প্রতিটি সাধারণ মানুষ যেন নিরাপদ জীবন যাপন করতে পারে, সেই নিশ্চয়তাও আমরা আশা করি।’

শনিবার নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান চলাকালে মঞ্চেই ছুরি হাতে জাফর ইকবালের ওপর হামলা চালান এক যুবক। ফয়জুল নামে ওই যুবককে আটক করে পিটুনি দেয় ছাত্ররা। পরে র‌্যাব হেফাজতে নেয়া হয় তাকে। র‌্যাব-৯ জানিয়েছে, ফয়জুল জঙ্গিবাদে বিশ্বাসী হয়ে এই হামলা চালিয়েছে।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :