ব্যাংক থেকে টাকা খোয়া যাওয়ার অভিযোগে মামলা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ২০:৩৬

গাজীপুরের শ্রীপুর উপজেলার ইসলামি ব্যাংক মাওনা শাখায় এক গ্রাহকের ২৬ লাখ টাকা খোয়া যাওয়ার ঘটনায় শ্রীপুর থানায় মামলা হয়েছে। মামলার পর পুলিশ ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ ও প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করেছে।

গতকাল রবিবার ব্যাংক থেকে ইলিয়াস নামে এক গ্রাহকের এসব টাকা খোয়া যায়। পরে সেদিন রাতেই তিনি থানায় অভিযোগ দায়ের করেন।

গ্রাহক ইলিয়াস ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ী এলাকার একটি ব্যাটারি কারখানার সহকারী ব্যবস্থাপক ও দোভাষী হিসেবে কাজ করছেন। চং লিয়েন নিউ এনার্জি টেকনোলজি কোম্পানি লিমিটেড নামের প্রতিষ্ঠানটি পুরাতন ব্যাটারি সংগ্রহ ও নতুন ব্যাটারি উৎপাদন করে।

ইলিয়াস জানান, রবিবার বেলা ১১টার দিকে তিনি অনলাইনে ২৫ লাখ ৬৫ হাজার টাকা পাঠানোর জন্য ব্যাংকে যান। তিনি কাঁচামাল সরবরাহকারী প্রতিষ্ঠানের অনুকূলে টাকা পাঠানোর জন্য সার্ভিস ডেস্কের (গ্রাহক সহায়তা) সামনে দাঁড়িয়ে অনলাইন ফরম পূরণ করছিলেন। এসময় পেছন থেকে একজন মানিব্যাগ নিচে পড়েছে বলে তাকে ইশারা দেয়। টাকার ব্যাগ সামনে রেখে মানিব্যাগটি উঠিয়ে দেখেন টাকার ব্যাগটি নেই। টাকার ব্যাগ নিয়ে আরেকজন পালিয়ে যায়।

এ ব্যাপারে ব্যাংকের ব্যবস্থাপক মহিউদ্দিন জানান, বড় অংকের টাকা জমা দিতে হলে গ্রাহকেরা ব্যাংক কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে ব্যবস্থাপক (অপারেশন) এর দায়িত্বে টাকা জমা দেয়া হয়। কিন্তু এ গ্রাহক এ তথ্যটি জানাননি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, এ ঘটনায় রবিবার রাতে শ্রীপুর থানায় মামলা হয়েছে। ব্যংকের ফুটেজ ও প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। ফুটেজে দেখা গেছে আনুমানিক ২৮ বছরের একটি ছেলে টাকার ব্যাগ নিয়ে দ্রুত পালিয়ে যাচ্ছে। তার সাথে আরেকজন (৩৮) রয়েছে, যে তাকে নির্দেশনা ও সতর্ক করছে। ঘটনার সাথে জড়িতদের খুব দ্রুততম সময়ে আটক করা সম্ভব হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০৫মার্চ/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :