পুলিশে নিয়োগে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেপ্তার ২

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ২২:৪৭

কুমিল্লায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগের আশ্বাসে একাধিক প্রার্থীর নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে জাকির হোসেন ও পেয়ারা বেগম নামে দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার কুমিল্লা মহানগরী থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ডিবি সূত্রে জানা গেছে, গত ৪ মার্চ কুমিল্লা পুলিশ লাইন্সে ৫১৮ জন পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। এতে একাধিক দালাল চক্র কনস্টেবল পদে চাকরি দেয়ার কথা বলে নগরীর বিভিন্ন স্থানে টাকা পয়সা লেনদেন শুরু করে। গোপন সূত্রে খবর পেয়ে কুমিল্লা ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম-এর নেতৃত্বে ডিবির একটি টিম কুমিল্লা পুলিশ লাইন সংলগ্ন কুমিল্লা সরকারি কলেজের গেইট থেকে একটি প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- জেলার বুড়িচং উপজেলার বারেশ্বর গ্রামের জাকির হোসেন এবং একই গ্রামের পেয়ারা বেগম।

ডিবির জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানান, আনোয়ার হোসেন নামে এক নিয়োগ প্রার্থীর নিকট থেকে চাকরি দেয়ার নামে ৩ লাখ টাকা চুক্তির পর গত ১ জানুয়ারি প্রতারক চক্রের প্রধান বুড়িচং উপজেলার ইছাপুর গ্রামের দুলাল হোসেনের নিকট নগরীর ধর্মসাগর পাড় এলাকায় ৫০ হাজার টাকা প্রদান করা হয়। বাকি আড়াই লাখ টাকা নিতে সোমবার দুলাল হোসেন তাদের (জাকির ও পেয়ারা বেগম) পাঠালে ডিবি পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এ বিষয়ে ডিবির এসআই শাহ কামাল আকন্দ জানান, প্রতারকদের ফাঁদে পা না দেয়ার জন্য এরই মধ্যে জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন নিয়োগ প্রার্থী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান জানালেও একাধিক প্রতারক চক্র নিয়োগের প্রলোভনে প্রার্থীদের নিকট থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। গ্রেপ্তার ওই প্রতারক চক্রের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

তিনি আরও জানান, পলাতক দুলাল হোসেনকে গ্রেপ্তার করতে পারলে হয়তো এই চক্রের আরও প্রতারণার তথ্য জানা যাবে।

(ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :