রাজশাহীর আরডিএ মার্কেটে আগুন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৮, ০৮:৪২

রাজশাহী নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার এলাকায় অবস্থিত আরডিএ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে মার্কেটের দোতলার দুটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে দমকল বাহিনীর পাঁচটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা প্রথমে মার্কেটের ৭৯ নম্বর দোকানে ধোয়া দেখেন। এরপরই দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। এরই মধ্যে আগুন পাশের ৭৮ নম্বর দোকানে চলে যায়। দুটি দোকানই কাপড়ের। ৭৯ নম্বর দোকানটির নাম এফএম ফ্যাশান। অপরটি আফসারা ফ্যাশান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, তাদের পাঁচ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে প্রথমে ৭৯ নম্বর দোকান আগুন লাগে। পরে তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে।

ফরহাদ হোসেন বলেন, এফএম ফ্যাশান পুরোপুরি পুড়ে গেছে। এতে প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে আফসারা ফ্যাশন বেশি ক্ষতিগ্রস্ত হয়নি। আগুন দোকানটির সাটার পর্যন্ত পৌঁছেছিল। দ্রুত নিয়ন্ত্রণ করা না গেলে মার্কেটের আরও অনেক দোকানে আগুন ছড়িয়ে পড়তো।

এফএম ফ্যাশনের মালিক ফজলুল হক সোহেল জানান, আগুনে তার দোকানের সম্পূর্ণ পোশাক পুড়ে গেছে। এতে তিনিও প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা ক্ষতির আশঙ্কা করছেন। তবে ক্ষয়ক্ষতির হিসেব জানাতে পারেননি আফসারা ফ্যাশনের মালিক আমিনুল শেখ হাফিজ।

এদিকে মার্কেটে আগুন লাগলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। এতে সাহেববাজারসহ আশপাশের এলাকা অন্ধকারে নিমজ্জিত হয়। মার্কেটের অন্য ব্যবসায়ীরাও আতঙ্কিত হয়ে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাস্তায় নেমে আসেন।

খবর পেয়ে সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার মার্কেটটি পরিদর্শনে যান। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

ঢাকাটাইমস/৬মার্চ/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :