‘ভোটে জনগণের আস্থা ফিরিয়ে আনা হবে’

জাভেদ হোসেন, গাইবান্ধা
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৮, ১৯:১৮

নির্বাচন কমিশনার মো. রকিবুল ইসলাম বলেছেন, আগামী ১৩ মার্চ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে সংসদ উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করার জন্য সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচন কমিশনের আওতায় সকলে যথাযথ দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, ভোট সম্পর্কে জনগণের যে আস্থা কমে গেছে- তা ফিরিয়ে আনতে হবে। এজন্য নির্বাচন প্রার্থীসহ ভোটের সাথে জড়িত সকলকে ঐকান্তিকভাবে সহযোগিতা করতে হবে।

জাতীয় সংসদের গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচন উপলক্ষে সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের এক সভায় মঙ্গলবার তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আস্থার নির্বাচন চাই, একটি ভালো নির্বাচন দেখতে চাই। এজন্য যে সহযোগিতার প্রয়োজন প্রার্থীদের তা দিতে হবে- তা না হলে গণতন্ত্র ব্যাহত হবে। ব্যাহত হবে উন্নয়ন এবং সেই সঙ্গে দেশের ভাবমূর্তি নষ্ট হবে।

তিনি বলেন, কমিশনের কাছে সকল প্রার্থীই সমান। অনিয়মের আশ্রয় নেয়া হলে কাউকে ছাড় দেয়া হবে না- তিনি যে দলেরই হোন না কেন। গ্রহণযোগ্য নির্বাচনের ক্ষেত্রে কেউ আইন শৃংখলা ক্ষতিগ্রস্ত করলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, ভোটাররা যাতে নিরাপদে কেন্দ্রে আসতে এবং বাড়ি ফিরে যেতে পারে সে পরিবেশ নিশ্চিত করা হবে।

কমিশনার প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নতুন প্রজন্ম কোন দল বোঝে না। তারা নিরপেক্ষভাবে ভোট দিতে চায়। তাদের আস্থা অর্জন করার চেষ্টা করবেন।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে এ সভায় আরো বক্তব্য দেন- নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, ডিআইজি রংপুর রেঞ্জ খন্দকার গোলাম ফারুক, রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুর রহমান সরকার, সাংবাদিক শহিদুজ্জামান প্রমুখ।

(ঢাকাটাইমস/৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :