যশোরে নারী কয়েদির মৃত্যু

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৮, ১২:১২

যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় নুরজাহান ওরফে নুরি ওরফে মিতা ওরফে রিনা নামে এক কয়েদি মারা গেছেন। বুধবার সকাল পৌনে ৮টার দিকে তিনি মারা যান।

ত্রিশ বছরের সাজাপ্রাপ্ত আসামি নুরি যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন। তিনি নড়াইল জেলার কালিয়া থানার চাঁচুড়ি গ্রামের মৃত আব্দুল মাজেদ মোল্যার মেয়ে।

যশোর জেনারেল হাসপাতালের ৪নং মেডিসিন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নার্স ফিরোজা পারভিন জানান, নুরি শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হলে তাকে গত ৫ মার্চ সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকাল পৌনে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব বলেন, নুরি নামে মহিলা কয়েদি বাগেরহাট জেলার মোল্যাহাট থানার নারী ও শিশু পাচার মামলার আসামি ছিলেন। বাগেরহাট জেলার নারী ও শিশু নির্যাতন আদালতে দোষী সাব্যস্ত হলে ২০১২ সালে নুরিকে ত্রিশ বছর এবং এক হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও এক মাস সশ্রম কারাদন্ড দেন আাদালত। মামলায় নুরি প্রথম থেকেই কারাগারে গ্রেপ্তার ছিলেন। তিনি শ্বাসকষ্ট, হার্ট ও কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তাকে প্রথমে কারাগার হাসপাতালে চিকিৎসা দেয়াসহ ঢাকা কেন্দ্রীয় কারাগার, খুলনা কারাগারে পাঠানো হয়েছে বহুবার। তার অবস্থা আশঙ্কাজনক বলে দিয়েছিলেন চিকিৎসকরা। গত সোমবার সন্ধ্যায় তিনি গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তিনি মারা যান। কেউ লাশ নিতে আসবে না উল্লেখ করে নুরী তার লাশ জেলখানার পাশে কবর দেয়ার কথা জানিয়েছিলেন বলে জেলার জানান।

(ঢাকাটাইমস/০৭ মার্চ/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :