ধর্মানুভূতিতে আঘাত: লতিফ সিদ্দিকীর বিচার শুরু

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০১৮, ১৮:৫১ | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৮, ১৭:২৫

ধর্মীয় অনুভূতিতে আঘাতের এক মামলায় সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে মাগুরার একটি আদালত। এর মাধ্যমে মামলাটির বিচারকাজ শুরু হয়েছে। ২৮ মে এ মামলায় পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

বুধবার দুপুরে মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের জ্যেষ্ঠ ম্যাজিস্ট্রেট সম্পা বসু এ অভিযোগ গঠন করেন।

ধর্মানুভূতির এই মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী পবিত্র ইসলাম, মহানবী হজরত মোহাম্মদ সা., পবিত্র হজ সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেছেন। যা ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাতের শামিল। এ কারণে তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

বাদীপক্ষের আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল ঢাকাটাইমসকে জানান, মামলা দায়েরের পর ম্যাজিস্ট্রেট লতিফ সিদ্দিকে স্বশরীরে মাগুরা আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। তবে লতিফ সিদ্দিকী আদালতে হাজির হননি।

এর ধারাবহিহকতায় চলমান আইনগত প্রক্রিয়ায় জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা বসু এই মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে এ অভিযোগ গঠন করেন। আগামী ২৮ মে সাক্ষীর জন্য দিন ধার্য করেছে আদালত।

সৈয়দ রফিকুল ইসলাম তুষার নামের মাগুরা সদরের বগিয়া গ্রামের এক বাসিন্দা ২০১৪ সালের ১৬ অক্টোবর লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে মাগুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর আদালতে এ মামলা দায়ের করেছিলেন।

(ঢাকাটাইমস/০৭মার্চ/প্রতিনিধি/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :