সুপ্রিম কোর্টে বিএনপিপন্থি আইনজীবীদের দুটি প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০১৮, ২০:০১ | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৮, ১৯:২৫

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে দুটি প্যানেল ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এর আগে প্যানেল ঘোষণাকে কেন্দ্র করে গতকাল রাত থেকে আজ দুপুর পর্যন্ত দফায় দফায় হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আইনজীবী লাঞ্ছিত হন।

মনোনয়ন বোর্ডের আহ্বায়ক ব্যারিস্টার জমির উদ্দীন সরকারের চেম্বারের সামনে তার বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগে স্লোগান দেন মনোনয়ন-বঞ্চিতরা।

বিএনপির মনোনয়ন বোর্ড গতকাল মঙ্গলবার রাতে আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে নিজ নিজ পদে মনোনয়ন দিয়ে প্যানেল ঘোষণা করা হয়।

মনোনয়ন-বঞ্চিতরা আজ বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পাল্টা প্যানেল ঘোষণা করেন।

নতুন এ প্যানেলের সভাপতি পদে প্রার্থী করা হয়েছে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে এবং সম্পাদক হিসেবে মনোনয়ন দেয়া হয় এ বি এম রফিকুল হক তালুকদারকে।

রফিকুল হক তালুকদার পাল্টা কমিটি ঘোষণার বিষয়ে সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য যারা আন্দোলন করে যাচ্ছেন, যারা আন্দোলন-সংগ্রামে ছিরেন তাদের বাদ দিয়ে নিজেদের পছন্দের ব্যক্তিকে প্রার্থী করা হয়েছে। প্রতি বছরই একই ব্যক্তিদের প্রার্থী করা হচ্ছে। এতে বিএনপিপন্থি ও সাধারণ আইনজীবীদের মধ্যে ক্ষোভ বাড়ছে।

জয়নুল-মাহবুব প্যানেলে জামায়াতের কোনো প্রার্থী নেই উল্লেখ করে রফিকুল হক তালুকদার বলেন, ‘কিন্তু আমাদের প্যানেলের মধ্যে জামায়াতেরও প্রার্থী রয়েছে। আসলে এটাই ২০ দলীয় জোটের প্যানেল।’ আগামীকাল বৃহস্পতিবার বিকাল চারটায় সমিতি ভবনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বৈঠক ডাকা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে সেখানে আরো বিস্তারিত আলোচনা করা হবে।

জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সহ-সভাপতি পদে আব্দুল জব্বার ভুইয়া ও এমডি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও আনজুমানারা বেগম মুন্নী, সদস্য ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী।

বিদ্রোহী প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভূইয়া ও আলহাজ মুহাম্মদ মোসলেম উদ্দিন, সম্পাদক এ বি এম রফিকুল হক তালুকদার, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আয়ুব আলী আসরাফী, সহ-সম্পাদক অ্যাডভোকেট শরিফ ইউ আহমেদ ও অ্যাডভোকেট আবু হানিফ; সদস্য পদে মোহাম্মদ নাজমুল হাসান, অ্যাডভোকেট মমিন উল্লাহ পাটোয়ারী, সাবিনা ইয়াসমিন লিপি, মো. শফি-উর-রহমান, ইকবাল হোসেন, মো. আকবর হোসেন ও আব্দুস সামাদ।

আগামী ২১ ও ২২ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৩ মার্চ মনোনয়নপত্র যাচাই-বাছাই ও প্রত্যাহারের শেষ দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/৭মার্চ/এমএবি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :