কোরিয়ান ইপিজেডে অনিয়মের প্রতিবাদে গণস্বাক্ষর

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৮, ১৯:৩৬

আনোয়ারা উপজেলায় কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষের নিয়োগ প্রক্রিয়ায় স্থানীয়দের সাথে বৈষম্যমূলক আচরণ, নিয়োগ বাণিজ্য, অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতিসহ বিভিন্ন অন্যায়-অনিয়মের প্রতিবাদে তিন দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি করছে স্থানীয়রা।

রবিবার সকাল ৯টায় তিন দফা দাবিতে পুরা আনোয়ারায় গণস্বাক্ষর কর্মসূচি পালন হচ্ছে বলে জানা যায়। এটি আয়োজন করে জনতার মঞ্চ নামে স্থানীয় একটি সামাজিক সংগঠন।

সূত্রে জানা গেছে, আনোয়ারা জনতার মঞ্চ নামে সংগঠনটি গত ২৫ ফেব্রুয়ারি হতে তিন দফা দাবি নিয়ে আনোয়ারা কোরিয়ান কেপিজেড ও টেক্সটাইল কারখানার প্রধান গেইটে শান্তিপূর্ণ মানববন্ধন করে। যদিও বিষয়টির সুষ্ঠু সমাধানে এখনো পর্যন্ত কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষ কোন আলোচনা ও ব্যবস্থা নেয়নি।

যার প্রেক্ষিতে স্থানীয়রা বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে স্মারকলিপি ও গণস্বাক্ষরের মতো কর্মসূচি পালন করতে বাধ্য হয় বলে জানান সংশ্লিষ্ট প্রতিবাদকারীরা। এমনকি আগামী ১১ মার্চ পর্যন্ত তাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানা যায়।

জনতার মঞ্চের সমন্বয়ক এইচ. এম হুমায়ূন কবির বলেন, আনোয়ারায় অবস্থিত ইন্ডাস্ট্রিজে স্থানীয় শিক্ষিত এবং দক্ষ শ্রমিকরা বৈষম্যের শিকার, যোগ্যতা এবং দক্ষতা থাকা স্বত্বেও অদৃশ্য কারণে স্থানীয়রা চাকরির কোন সুযোগ পাচ্ছে না। তারা অনৈতিক নিয়োগ বাণিজ্যের মাধ্যমে জনবল নিয়োগ দেয়।

কোরিয়ান ইপিজেডের পরিচালক মোহাম্মদ শাহাজাহানের সাথে এ বিষয়ে কথা বলতে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

(ঢাকাটাইমস/৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :