আখাউড়ায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৫

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৮, ২০:২৫

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পোস্টার পুড়িয়ে দেয়া এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছে। খবর পেয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বুধবার দুপুরে এ সংষর্ষে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. নোয়াব মিয়া এবং এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলমের মধ্যে এলাকায় দলীয় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল।

মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নোয়াব মিয়া বলেন, তার ভাতিজা মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানির হোসেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের সভাপতি র আ ম ওবায়দুল মুক্তাধির চৌধুরীর ছবি দিয়ে পোস্টার করেন।

তিনি বলেন, স্থানীয় এমপি ও আইনমন্ত্রী আনিসুল হকের সংসদীয় এলাকা আখাউড়ায় অন্য এলাকার সংসদ সদস্যের ছবিসহ পোস্টার করার ঘটনায় ক্ষিপ্ত হয় জাহাঙ্গীর ও তার লোকজন। তারা ওই পোস্টারগুলো সোমবার রাতে আগুন দিয়ে পুড়ে ফেলে।

এ ঘটনার জের ধরে বুধবার দুপুরে জাহাঙ্গীর, ইকবাল, রয়েল, শিশির, জুয়েল, রাশেদসহ অন্তত ২০-২৫ জনের একটি সংঘবদ্ধ দল নোয়াব মিয়ার ছোট ভাই রুকন উদ্দিনের ওপর হামলা করে। পরে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। ওই হামলায় রুকুন উদ্দিন, কাশেম, জাহাঙ্গীরসহ উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হয়।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার বলেন, হামলায় তিনজন লোক আহত হয়েছে বলে শুনেছি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি। এলাকা শান্ত রয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৭মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :