ইবির কোটায় ভর্তির শর্ত শিথিল

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ১৩:০৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে কোটায় ভর্তির ক্ষেত্রে শর্ত শিথিল করা হয়েছে। বুধবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে আগে কোটায় ভর্তির ক্ষেত্রে গড়ে ৪০ শতাংশ অর্থাৎ ৩২ নম্বর পাওয়া বাধ্যতামূলক ছিল। শর্ত শিথিল করে ৩৩ শতাংশ অর্থাৎ ২৬ দশমিক ৪০ নম্বর করা হয়েছে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফসহ সকল অনুষদের ডিন, সকল বিভাগের সভাপতি ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, শর্ত শিথিল করার বিষয়টি বিশ্ববিদ্যালয় কমিউিনিটির একটি দাবি ছিল। দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে ২৬ নম্বরে কোটায় ভর্তি করা হয়। মুক্তিযোদ্ধা কোটা, খোলোয়াড় কোটাসহ বিভিন্ন কোটায় ৩২ নম্বর থাকার কারণে অনেক আসন ফাঁকা রয়েছে। তাই আসন পূরণের জন্য আমরা শর্ত শিথিল করেছি।’ তিনি আরও বলেন, পরবর্তীতে বিষয়টি সিন্ডিকেটে সিদ্ধান্ত নেয়া হবে। এবিষয়ে কোন ধরনের এদিক ওদিক করা হবে না।’

(ঢাকাটাইমস/০৮ মার্চ/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :