দেশে বিএমডাব্লিউর নতুন স্পোর্টস কার

অটোমোবাইল প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০১৮, ১৮:১৫ | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ১৬:১৫

দেশের বাজারে এলো বিএমডাব্লিউর নতুন স্পোর্টস কার। মডেল বিএমডাব্লিউ এক্স থ্রি। বিলাসবহুল গাড়িটি দেখতে যেমন আকর্ষণীয় তেমনি এতে রয়েছে শক্তিশালী ইঞ্জিন। এতে অটোমেটেড ড্রাইভিং সিস্টেম এবং বিলাসী আসন রয়েছে।

আজ রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরস্-এর শো-রুমে বিএমডাব্লিউর নতুন গাড়িটি অবম্কুত করা হয়। এসময় উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস্ ডিরেক্টর মো. বজলুল করিম।

বিএমডাব্লিউ’র এক্স-থ্রি মডেল বেশ চমকপ্রদ। এতে ও নতুনত্বের ছোঁয়া রয়েছে।

স্পোর্টিং ডিজাইন ও ইকুইপমেন্ট সমৃদ্ধ গাড়িটি অফরোডে চলতে সক্ষম। এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)। এক্স-থ্রির এর অভ্যন্তরে বিএমডাব্লিউর অভিজাত্যের ধরণ অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে।

নতুন মডেলটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এর কিছু চমৎকার কমফোর্ট-এনহ্যান্সিং ইকুইপমেন্ট, যা গাড়ি চড়ার ও চালানোর অভিজ্ঞতাকে করবে আরো আরামদায়ক। ভেতরের সবখানেই একদম ছিমছাম। ড্রাইভারের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্ত এক্সটেরিয়র আর ইন্টেরিয়র - সোজা কথায় ভেতরে-বাইরে দু’দিকেই আভিজাত্যের আর বিলাসবহুলতার ছোঁয়া রয়েছে বিএমডাব্লিউ এক্স থ্রিতে।

গাড়ির ইন্টেরিয়রে রয়েছে পূর্বের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরণ। এছাড়াও, ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দিবে।

নতুন বিএমডাব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মত নতুন বিএমডাব্লিউ এক্স-থ্রি তেও রয়েছে বিএমডাব্লিউ ডিসপ্লে কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এছাড়াও, বিএমডাব্লিউ ডিসপ্লে কিতে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষণের কোন কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কিনা সেটাও জানিয়ে দিবে।

বিএমডাব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে। এগুলো হলো- এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই। এটি ফোর হুইল ড্রাইভ। অন্যটি হলো এক্স-থ্রি সড্রাইভ২০আই। এটি রিয়ার হুইল ড্রাইভ।

বিএমডাব্লিউ গাড়ি কিনলে ক্রেতারা পাঁচ বছরের ফ্রি সার্ভিস পাবেন। এছাড়াও গাড়ির পার্টস, মেইনটেন্যান্স এবং রিপেয়ার বিনামূল্যে পাবেন। ফলে প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগছে না।

গাড়িটির দাম দেড় কোটি টাকা।

(ঢাকাটাইমস/৮মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :